২৯ মে, ২০২৪ ১৬:৪৫

শাহিনকে ফেরাতে কূটনৈতিকভাবে সর্বোচ্চ চেষ্টা করা হবে : ডিএমপি কমিশনার

অনলাইন ডেস্ক

শাহিনকে ফেরাতে কূটনৈতিকভাবে সর্বোচ্চ চেষ্টা করা হবে : ডিএমপি কমিশনার

সংগৃহীত ছবি

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে মূল অভিযুক্ত আক্তারুজ্জামান শাহিনকে যুক্তরাষ্ট্র থেকে ফেরাতে কূটনৈতিকভাবে সর্বোচ্চ চেষ্টা করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।  

বুধবার ডিএমপি সদরদপ্তরে আয়োজিত ‘ডাটাবেজ অ্যান্ড অ্যানালাইসিস অফ রোড ক্র‍্যাশ (DARC) সফটওয়্যার’ প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান ডিএমপি কমিশনার।

এ সময় হাবিবুর রহমান বলেন, ঝিনাইদাহ-৪ আসনের সংসদ সদস্যকে কী কারণে হত্যা করা হয়েছে অর্থাৎ হত্যার মোটিভ কী? এটি এখন পর্যন্ত বাংলাদেশ পুলিশ কিংবা ভারতীয় পুলিশ কেউই উদ্ধার করতে পারেনি। এ হত্যাকাণ্ডের ষড়যন্ত্রকারী, পরিকল্পনাকারী এখন দেশের বাইরে রয়েছেন। তাকে গ্রেফতার করা যায়নি। তাই হত্যার কারণ এখনো কিছুই উদ্ধার করা যায়নি। তাকে গ্রেফতার করলেই কেবল এই হত্যার মোটিভ জানা যাবে।

শাহিনকে ফেরানোর ক্ষেত্রে কী ধরনের পদ্ধতি অবলম্বন করা হবে জানতে চাইলে তিনি বলেন, আনার হত্যাকাণ্ডে মূল অভিযুক্ত আক্তারুজ্জামান শাহিন আমেরিকায় পলাতক। আর আমেরিকার সঙ্গে বাংলাদেশের বন্দি বিনিময় চুক্তি নেই। তবে তাকে ফেরাতে কূটনৈতিকভাবে সর্বোচ্চ চেষ্টা করা হবে।

ডিএমপি কমিশনার বলেন, এক্ষেত্রে পুলিশের পক্ষ থেকে যে ধরনের প্রচেষ্টা করা দরকার সেটির সর্বোত্তম চেষ্টা করা হবে। যেহেতু তিনি আমাদের সংসদ সদস্য ছিলেন সুতরাং বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হবে। যদিও আমেরিকার সঙ্গে আমাদের সেই ধরনের চুক্তি নেই। তাই অন্য যেকোনো মাধ্যম বা কূটনৈতিক চ্যানেলে সর্বোচ্চ চেষ্টা এ বিষয়ে করা হবে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর