শিরোনাম
২ জুন, ২০২৪ ১৫:১৯

তৃতীয় লিঙ্গের লোকজনের হামলায় চোখ হারানোর শঙ্কায় এসআই

অনলাইন ডেস্ক

তৃতীয় লিঙ্গের লোকজনের হামলায় চোখ হারানোর শঙ্কায় এসআই

এসআই মো. মোজাহিদ। সংগৃহীত ছবি

রাজধানীর রমনার পরিবাগ এলাকায় তৃতীয় লিঙ্গের লোকজনের হামলায় চোখ হারানোর শঙ্কায় পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই)। আহত এসআইয়ের নাম মো. মোজাহিদ।

গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন রমনা থানার ওসি উৎপল বড়ুয়া।

পুলিশ সূত্রে জানা গেছে, রমনা থানার এসআই মোজাহিদসহ পুলিশের একটি টিম রাতে পরিবাগ এলাকায় ডিউটিরত ছিলেন। তখন  তৃতীয় লিঙ্গের একটি দল ছিনতাইয়ের চেষ্টা করে। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে তারা পুলিশের ওপর হামলা চালায়। পুলিশকে লক্ষ্য করে তারা ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। একপর্যায়ে একটি ইট এসআই মোজাহিদের চোখে এসে লাগে।

ওসি উৎপল বড়ুয়া বলেন,  তৃতীয় লিঙ্গের লোকজনরা বিভিন্ন রিকশা থেকে ছিনতাই ছাড়াও অনৈতিক কাজ করায় শাহবাগ থানা পুলিশের একটি দল বিশেষ অভিযানে অংশ নেয়। অভিযানের একপর্যায়ে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করলে এসআই মোজাহিদের একটি চোখ আঘাতপ্রাপ্ত হয়। তিনি মুখের বিভিন্ন অংশেও আঘাত পান।

তিনি জানান, এসআই মোজাহিদকে শেরেবাংলা নগর চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার চোখের অপারেশন হয়েছে। আরও কয়েকটি অপারেশন লাগবে।

চিকিৎসকরা জানিয়েছেন, মুজাহিদের বাঁ চোখের অবস্থা করুণ, মোটামুটি ড্যামেজের পর্যায়ে। 

 

ঘটনার পরপরই পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। মামলায় তৃতীয় লিঙ্গের চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। মুজাহিদের আহত হওয়ার বিষয়টি পুলিশ কর্মকর্তারা অবহিত। তার উন্নত চিকিৎসার চেষ্টা চলছে বলেও জানান উৎপল বড়ুয়া।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর