৫ জুন, ২০২৪ ১২:২৭

রংপুরের দুই উপজেলায় ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের দুই উপজেলায় ভোটগ্রহণ চলছে

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ চলছে। বুধবার সকাল ৮টা থেকে শান্তির্পূণ পরিবেশে দুই উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৫৮টি ভোট কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জনসহ মোট ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ নির্বাচনে মোট ভোটার ৩ লাখ ৬২ হাজার ২৯০ জন। নির্বাচন শান্তিপূর্ণ করতে ২ হাজারের অধিক আনসার, সাড়ে ৬০০ পুলিশ, ৮ প্লাটুন বিজিবি, ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্যরা তাদের দায়িত্ব পালন করছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, রংপুরের বদরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান উপজেলা চেয়ারম্যান ফজলে রাব্বী সুইট (কাপ-পিরিচ) ও উপজেলা যুবলীগের আহ্বায়ক হাসান তবিকুর চৌধুরী (মোটরসাইকেল) প্রতিদ্বন্দ্বিতা করছেন। সম্পর্কে তারা দু’জন খালাতো ভাই হওয়ায় চেয়ারম্যান পদের নির্বাচন নিয়ে উপজেলা জুড়ে ব্যাপক আলোচনা চলছে।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় প্রার্থী রেজাউল করিম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রুবিনা আখতার (ফুটবল), আফরোজা বেগম (কলস) ও লিপি ইয়াসমিন (প্রজাপতি) প্রতিদ্বন্দ্বিতা করছেন। একটি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত বদরগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৩ হাজার ৬৮ জন। উপজেলার ১০৩টি কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে।

অপরদিকে, তারাগঞ্জ উপজেলায় চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা, বর্তমান উপজেলা চেয়ারম্যান আনিছুর রহমান (দোয়াত-কলম) ও জাতীয় পার্টির উপজেলা আহ্বায়ক শাহিনুর ইসলাম (মোটরসাইকেল) প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত তারাগঞ্জ উপজেলায় মোট ভোটার ১ লাখ ১৯ হাজার ২২২ জন। এ উপজেলায় ৫৫টি ভোট কেন্দ্রে নির্বাচনের ভোটগ্রহণ হচ্ছে।

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহনাজ পারভীন বলেন, শান্তিপূর্ণ পরিবেশে দুই উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটাররা উৎসব মুখর পরিবেশে ভোট প্রদান করছেন। কেন্দ্র ও কেন্দ্রের বাইরে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আশা করছি শেষ পর্যন্ত এমন পরিবেশ বজায় থাকবে।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর