১০ জুন, ২০২৪ ২০:০৯

পরিবেশ মেলায় দৃষ্টি কাড়ছে রাবার বোর্ডের স্টল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

পরিবেশ মেলায় দৃষ্টি কাড়ছে রাবার বোর্ডের স্টল

পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত পরিবেশ মেলায় দর্শকদের দৃষ্টি কেড়েছে বাংলাদেশ রাবার বোর্ডের স্টলটি। মেলা শুরুর পর থেকে দর্শকরা রাবার বোর্ডের নানা প্রদর্শনী নিয়ে জানতে আগ্রহী হয়ে ওঠছেন। গত ৫ জুন শুরু হওয়া মেলা আগামীকাল মঙ্গলবার শেষ হবে। ঢাকার আগারগাঁও শেরে বাংলা নগরের পুরাতন বাণিজ্য মেলার মাঠে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।    

জানা যায়, বাংলাদেশ রাবার বোর্ডের স্টলে রাবার নিয়ে নানা তথ্য দর্শকদের কাছে উপস্থাপন করা হচ্ছে। এর মধ্যে আছে- রাবার গাছের চারা, রাবার গাছের ফুল হতে মধু, রাবারের বর্জ্য থেকে প্রস্তুতকৃত জৈব সার, রাবারের কষ হতে প্রক্রিয়াজাতকরণের মাধ্যমে রাবার শিট তৈরি, রাবার হতে পোল্ট্রি ফিড, বোটা ও ফুল হতে মধুসহ নানা ধরনের পণ্য প্রদর্শন করা হচ্ছে। রাবার বোর্ডের স্টলটি ইতোমধ্যে পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকসহ সরকারের বিভিন্ন পর্যায়ের উচ্চপদস্থ কর্মকর্তাগণ পরিদর্শন করেন।

বাংলাদেশ রাবার বোর্ডের চেয়ারম্যান সৈয়দা সরোয়ার জাহান বলেন, পরিবেশ অধিদপ্তরের মেলায় রাবার বোর্ডের স্টলটিতে চমকপ্রদ বিষয়গুলো উপস্থাপন করা হচ্ছে। ফলে মেলায় আগত অনেক দর্শকই আগ্রহভরে এটি পরিদর্শন করছেন। বিশেষ করে রাবার গাছের ফুল হতে মধু আহরণ, রাবারের বর্জ্য থেকে প্রস্তুতকৃত জৈব সার, রাবারের কষ হতে প্রক্রিয়াজাতকরণের মাধ্যমে রাবার শিট তৈরি, রাবার হতে পোল্ট্রি ফিড ইত্যাদি বিষয়গুলো দর্শনার্থীদের আকর্ষণ করেছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর