১৩ জুন, ২০২৪ ২১:২০

হানিফ ফ্লাইওভার এলাকায় যানবাহন সমূহের গতি বাড়াতে সমন্বয় সভা

নিজস্ব প্রতিবেদক

হানিফ ফ্লাইওভার এলাকায় যানবাহন সমূহের গতি বাড়াতে সমন্বয় সভা

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে চট্টগ্রাম বিভাগ ও দক্ষিণ বঙ্গের মানুষের ভোগান্তিহীন ভাবে গ্রামের বাড়িতে পৌঁছাতে এবং ঢাকায় ফেরত আসা নিশ্চিত করতে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার কেন্দ্রিক এলাকায় যানবাহন সমূহের গতি বাড়াতে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে যাত্রাবাড়ী জনপদ মোড়স্থ ফ্লাইওভার নির্মাতা প্রতিষ্ঠান ওরিয়ন গ্রুপের অফিস কক্ষে ঢাকা-৪ আসনের সংসদ সদস্য মো. আওলাদ হোসেনের সভাপতিত্বে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। 

এতে অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মইনুল হাসান, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-মতিঝিল), মোহাম্মদ আশরাফ ইমাম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-ওয়ারী), অতিরিক্ত-উপ পুলিশ কমিশনার (ট্রাফিক-ওয়ারী) সুলতানা ইশরাত জাহান, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক লালবাগ জোন) মো. গোলাম মোর্শেদ এবং ফ্লাইওভার কর্তৃপক্ষের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। 

ফ্লাইওভার ও পার্শ্ববর্তী এলাকা সমূহের সার্বিক ব্যবস্থাপনায় আরো গতিশীলতা বাড়ানোর জন্য গুলিস্তান সহ অন্য ১০টি র‍্যাম্প এলাকায় বিশেষ ব্যবস্থা নেয়ার লক্ষ্যে সকলের সার্বিক সহযোগিতা ও ঐকান্তিক প্রচেষ্টা অব্যাহত রাখবে মর্মে প্রত্যয় ব্যক্ত করা হয়। ফ্লাইওভার কর্তৃপক্ষ সর্বমোট ৭টি টোল প্লাজায় টোলের গতি বাড়ানোর জন্য অধিকতর কার্যকরী ব্যবস্থা গ্রহণসহ প্রতিটি র‍্যাম্প এলাকায় আরো বেশি সংখ্যক স্বেচ্ছাসেবক মোতায়েন করবেন মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার বাংলাদেশের প্রথম পিপিপি প্রজেক্টভুক্ত ফ্লাইওভার যা দক্ষিণ ও পূর্বাঞ্চলের যানবাহনের সাথে ওতপ্রোতভাবে জড়িত। অত্র ফ্লাইওভারে ১১টি র‍্যাম্প রয়েছে। তন্মধ্যে ৬টি স্থান থেকে যানবাহন উঠা এবং ৫টি স্থান থেকে নামার সুযোগ রয়েছে। এর সিংহভাগ ওয়ারী ট্রাফিক বিভাগের অন্তর্গত এবং মতিঝিল ট্রাফিক বিভাগে মাত্র একটি। অথচ অত্যন্ত গুরুত্বপূর্ণ র‍্যাম্প ব্যস্ততম গুলিস্তানে অবস্থিত। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর