১৫ জুন, ২০২৪ ০০:৫৩

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৯ কিলোমিটার তীব্র যানজট

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৯ কিলোমিটার তীব্র যানজট

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

ঈদুল আযহাকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানবাহনের অতিরিক্ত চাপের কারণে মহাসড়কের বন্দরের জাঙ্গাল এলাকা থেকে সোনারগাঁয়ের কাঁচপুর এলাকা পর্যন্ত ঢাকামুখী লেনে প্রায় ৯ কিলোমিটার জুড়ে যানজট রয়েছে। 

শুক্তবার (১৪ জুন) দিবাগত রাত ১১ টায় মহাসড়কের কাঁচপুর এলাকায় গিয়ে এমনই দৃশ্য দেখা যায়। এর ফলে তীব্র দুর্ভোগে পড়েছে যাত্রীরা। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন নারী ও শিশুরা। 
 
আল আমিন নামের এক যাত্রী বলেন, তীব্র যানজটের কারণে মদনপুর থেকে কাঁচপুর আসতে প্রায় ১ ঘণ্টা সময় লেগে গেলো। যেখানে সাধারণ ১০ মিনিটের বেশি সময় লাগে না। 

শাহানাজ আক্তার নামের আরেক যাত্রী বলেন, মহাসড়কে এমন জ্যাম আগে কখনো দেখিনি। একদিকে তীব্র গরম আরেকদিকে জ্যাম। গ্রামে ঈদ পালন করতে গিয়ে অনেক কষ্ট করতে হচ্ছে আমাদের। 

ইসরাফিল হোসেন নামের এক যাত্রী ঢাকার ওয়ারী যাওয়ার উদ্দেশ্যে সোনারগাঁয়ের মোঘরাপাড়া থেকে রওনা দেন। তার সঙ্গে কথা হলে তিনি বলেন, মোঘরাপাড়া থেকে সাইনবোর্ড আসতে সর্বোচ্চ ১ ঘণ্টা লাগে। কিন্তু আজ ২ ঘণ্টারও বেশি সময় লেগে গেছে। 

এ বিষয়ে শিমরাইল ক্যাম্পের টিআই একেএম শরফুদ্দিন বলেন, রাত সাড়ে ১০ টার আগে কোনও ভারী যানবাহন যেনো ঢাকায় প্রবেশ করতে না পারে সেজন্য মহাসড়কের মাতুয়াইল এলাকায় ডিএমপি থেকে একটি চেকপোস্ট বসানো হয়েছে। এর ফলে এই সময়ের আগে চলে আসা ভারী যানবাহনগুলো আটকে রাখার কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। আবার আজ (শুক্রবার) মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ ছিল। বর্তমানে শিমরাইলে কোনো যানজট নেই। আশা করি খুব শিগগিরই পুরো মহাসড়ক যানজটমুক্ত হয়ে যাবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর