১৮ জুন, ২০২৪ ১৮:২৪

দক্ষিণবঙ্গের ঢাকামুখী যানবাহন যে কারণে দীর্ঘ জ্যামে আটকে থাকছে

অনলাইন ডেস্ক

দক্ষিণবঙ্গের ঢাকামুখী যানবাহন যে কারণে দীর্ঘ জ্যামে আটকে থাকছে

যাত্রাবাড়ী চৌরাস্তায় গোমতি পাম্পের সামনে যাত্রীবাহী বাসগুলো দীর্ঘ সময় এলোমেলো দাঁড়িয়ে থাকছে। এ কারণে দীর্ঘ জ্যামে আটকে থাকছে দক্ষিণবঙ্গের ঢাকামুখী গাড়িগুলো। ফলে যাত্রীদের ভোগান্তি হচ্ছে

ঈদের ছুটি শেষে আগামীকাল বুধবার থেকে খুলছে সরকারি অফিস, ব্যাংক ও আদালত। বাড়ি থেকে ফিরছেন কর্মজীবীরা। কিন্তু দক্ষিণবঙ্গ থেকে ঢাকায় প্রবেশের সময় বেশ কিছু কারণে ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের।

এই ভোগান্তির কারণ নিরসনে ঢাকা ওয়ারী বিভাগের পুলিশ কর্মকর্তারা মতবিনিময় করেছেন। তারা খুঁজে পেয়েছেন অনেকগুলো কারণ। এর মধ্যে একটি হলো: যাত্রাবাড়ী চৌরাস্তায় গোমতি পাম্পের সামনে যাত্রীবাহী বাসগুলো দীর্ঘ সময় এলোমেলো দাঁড়িয়ে থাকছে। এ কারণে দীর্ঘ জ্যামে আটকে থাকছে দক্ষিণবঙ্গের ঢাকামুখী গাড়িগুলো। ফলে যাত্রীদের ভোগান্তি হচ্ছে।

মতবিনিময় সভায় আরও উঠে আসে, যাত্রাবাড়ী চৌরাস্তা এলাকায় কতিপয় ব্যক্তির চাঁদাবাজির কারণে বাসগুলো এলোমেলো দাঁড়িয়ে থাকতে সাহস পায়। পুলিশ মামলা দিলেও গুরুত্ব দেয় না। এ ব্যাপারে শরীয়তপুরের বাস মালিক নেতা বা শরীয়তপুরের এমপিদের সহযোগিতা প্রয়োজন।

তবে ঈদের ছুটিতে দক্ষিণবঙ্গের মানুষের আসা-যাওয়া ভোগান্তিহীন করতে ওয়ারী বিভাগের পুলিশ কর্মকর্তারা নিরলসভাবে কাজ করছেন।

অনুসন্ধানে জানা গেছে, ওই স্থানে বাস দাঁড়ানো নিষেধ। তবে তেল নেওয়ার নামে প্রতিটি বাস পাম্প কর্তৃপক্ষ ও চাঁদাবাজদের টাকা দিয়ে ৩০ মিনিট দাঁড়িয়ে থাকে। ফলে যানজটের সৃষ্টি হয়। এই যানজটের সূত্রেই দোলাইরপাড় চৌরাস্তায় ট্রাফিক চাপ বাড়ে। যানজট লম্বা হতে থাকে। যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা ভোগান্তি হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর