২৩ জুন, ২০২৪ ১৫:১৬

বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে : আব্দুল ওয়াদুদ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে : আব্দুল ওয়াদুদ

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা বলেছেন, প্রতিষ্ঠালগ্ন থেকে আওয়ামী লীগ এ দেশের মানুষের কল্যাণের জন্য রাজনীতি করে। জন্মলগ্ন থেকে এখন পর্যন্ত আওয়ামী লীগের শক্তির মূল উৎস জনগণ এবং তৃণমূলের নেতাকর্মীরা। এখন নানাভাবে দলের মধ্যে বিভেদ সৃষ্টি করা হচ্ছে। দলকে ক্ষতিগ্রস্ত করতে একটি চক্র দলের ভেতরে অবস্থান নিয়ে ষড়যন্ত্র করছে। তাদের বিষয়ে তৃণমূলকে সজাগ থাকতে হবে।

রবিবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দিকনির্দেশনায় আমাদের দেশকে ২০৪১ সালের মধ্যেই স্মার্ট বাংলাদেশে পরিণত করতে আওয়ামী লীগের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাঙালির জাতীয় মুক্তির যে আন্দোলন, সংগ্রাম ও স্বপ্ন, তা বাস্তবায়নে আওয়ামী লীগই একমাত্র দল, বঙ্গবন্ধুর নেতৃত্বে যে দল শোষণের শৃঙ্খল ভেঙে স্বাধীনতার সোনালি সূর্যকে এঁকে দিয়েছে বাংলার সবুজ জমিনের ওপরে।

উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশে তিনি আরও বলেন, ষাটের দশকের শুরুতেই পুরো বাঙালি জাতিকে আওয়ামী লীগের পতাকাতলে ঐক্যবদ্ধ করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তবে ১৯৭৫ সালে বিপথগামী ঘাতকের নির্মম বুলেট বাঙালি জাতিকে পিছিয়ে দেয় ২১ বছর। হায়েনারা ভেবেছিল যে বাংলাদেশ আর কোনোদিন উঠে দাঁড়াতে পারবে না। তাদের সেই ধারণাকে মিথ্যা প্রমাণ করেছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী। তিনি বাংলাদেশকে পৌঁছে দিয়েছেন এমন এক উচ্চতায়, যেখান থেকে আর পেছনে তাকানোর সুযোগ নেই।

তিনি আরও বলেন, তবু দেশি-বিদেশি ষড়যন্ত্র কিন্তু থেমে নেই। সবাইকে এ ব্যাপারে সোচ্চার থাকতে হবে। সকল বাধা রুখে দিয়ে দেশের উন্নয়নের স্বার্থে প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা মোতাবেক সব স্তরের নেতা-কর্মীদের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।

আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আয়েন উদ্দিন, সহ-সভাপতি শরিফ উদ্দিন ও রিয়াজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান ও অ্যাডভোকেট আবদুস সামাদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. চিন্ময় কান্তি দাস, জেলা যুবলীগের সভাপতি ফয়সাল মাহমুদ হাসান সজল, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত সৈকত, জেলা মহিলা লীগের সভাপতি মর্জিনা পারভিন, সাধারণ সম্পাদক নাসরিন আকতার মিতা, যুব মহিলা লীগের সভাপতি নার্গিস শেলী ও সাধারণ সম্পাদক বিপাশা খাতুন।

আলোচনা সভা শেষে ৯ উপজেলার ১৮ জন প্রবীণ আওয়ামী লীগ কর্মীকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর