শিরোনাম
২৯ জুন, ২০২৪ ১৯:৪৯

চরাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করা হচ্ছে : এলজিআরডি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, রংপুর

চরাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করা হচ্ছে : এলজিআরডি প্রতিমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ বলেছেন, মার্কেট ফর চরস (এমফরসি) প্রকল্পের মাধ্যমে চরাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করা হচ্ছে। আমরা পল্লী উন্নয়ন একাডেমির মাধ্যমে আরও বড় প্রকল্প নিচ্ছি। গোটা দেশের ৩৬ হাজার চরকে নিয়ে ‘আমার চর, আমার পল্লী’ গঠনের মাধ্যমে চরের মানুষের স্থায়ীভাবে ভাগ্য উন্নয়ন করা হবে।

শনিবার সকালে রংপুর নগরীর বাস টার্মিনাল সংলগ্ন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের ৭ তলা বিশিষ্ট প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্র ভবনের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলেই উত্তরাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়ন হয়েছে। এ সরকার রংপুরে বিশ্ববিদ্যালয় করেছে, ছয় লেনের রাস্তাসহ নানা উন্নয়ন কার্যক্রম অব্যাহত রেখেছে। চরাঞ্চলের মানুষের মুখে মুখে সরকারের উন্নয়নের কথা শুনে আমি মুগ্ধ হয়েছি। রংপুরের উন্নয়ন হচ্ছে এবং এটি অব্যাহত থাকবে।

এরপর এলজিআরডি প্রতিমন্ত্রী বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের উদকনিক প্রকল্পের উদ্যোক্তাদের উৎপাদিত শতরঞ্জি, পাটজাত পণ্য, নানা ধরনের নকশা করা কাপড়ের স্টল ঘুরে দেখেন এবং জিআই পণ্য বাহারী রংয়ের শতরঞ্জির প্রশংসা করেন। পরে উদকনিক প্রকল্পের উদ্যোক্তাদের অংশগ্রহণে মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ এমপি অংশ নেন।

বিআরডিবি’র মহাপরিচালক আব্দুল গাফফার খানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোসাম্মৎ শাহানারা খাতুন, জেলা প্রশাসক মোবাশ্বের হাসান। এ সময় উপস্থিত ছিলেন বিআরডিবি রংপুরের উপ-পরিচালক রাবেয়া সুলতানা, উদকনিক প্রকল্পের পরিচালক ফেরদৌস মামুন শিমুল প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর