২ জুলাই, ২০২৪ ১২:১১

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

নারায়ণগঞ্জের রূপগঞ্জের বরপা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে চারতলা একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। মঙ্গলবার (২ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে ওই বাড়িটি ঘেরাও করা হয় বলে জানা গেছে।

অ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) সানোয়ার ইসলাম জানান, গত মাসের ৮ ও ৯ তারিখে আমরা নেত্রকোনায় অভিযান পরিচালনা করি। সেখান থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে দেশব্যাপী আমাদের অনেকগুলো অভিযান পরিচালনা করা হয়। অভিযানের ভিত্তিতে গতকাল আমরা কক্সবাজার থেকে একজনকে গ্রেপ্তার করি। তার কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গতকাল থেকে আমাদের সদস্যরা রূপগঞ্জে কাজ করছিল। এখানে একাধিক সদস্য থাকতে পারে৷

তিনি আরও জানান, আজ সকাল ১০টায় আমরা এই বাড়িটিকে চিহ্নিত করি। এখন আমাদের পুরো বিল্ডিংয়ে কাজ চলছে। আমরা বাড়িটিতে কারা কারা আছে সে তথ্য যাচাই করছি। ওদের কাছে কিছু ম্যাটারিয়েলস থাকার কথা আমাদের কাছে থাকা তথ্য মোতাবেক। সে বোম সম্পর্কে এক্সপার্ট বলে আমরা জেনেছি। তাই আমরা সতর্ক ভাবে অভিযানটি পরিচালনা করছি।

স্থানীয় এলাকাবাসী জানান, গত আনুমানিক আট বছর আগে ব্রাহ্মণবাড়িয়া এলাকার জাকির হোসেন নামের এক সৌদি প্রবাসী এই চার তলা বিশিষ্ট বাড়ি নির্মাণ করে ভাড়া দেন। বিভিন্ন সময় বিভিন্ন অপরিচিত লোকজনের এই বাড়িতে আসা-যাওয়া রয়েছে বলেও জানান তারা।

নারায়ণগঞ্জ জেলার সহকারি পুলিশ সুপার (বি সার্কেল) হাবিবুর রহমান জানান, বাড়িটিতে অভিযানের প্রস্তুতি চলছে। অভিযান পরিচালনা শেষে কি হয় জানাতে পারব।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর