২ জুলাই, ২০২৪ ২২:৪৬

রমেকের ডরমেটরি থেকে চিকিৎসকের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রমেকের ডরমেটরি থেকে চিকিৎসকের লাশ উদ্ধার

প্রতীকী ছবি

রংপুর মেডিকেল কলেজের (রমেক) ডরমেটরি থেকে চিকিৎসক আখতারুজ্জামানের (৫০) লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে শেখ রাসেল পোস্ট গ্রাজুয়েট ডরমেটরির ষষ্ঠ তলার একটি কক্ষ থেকে লাশটি উদ্ধার করা হয়।

আখতারুজ্জামান রংপুর মেডিকেল কলেজে ডিপ্লোমা ইন ফরেনসিক মেডিসিনের শেষ পর্বের পরীক্ষা দিতে কলেজের ডরমেটরিতে উঠেছিলেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জারি বিভাগে মেডিকেল অফিসার পদে কর্মরত ছিলেন।

ডা. আখতারুজ্জামান নীলফামারী জেলা সদরের প্রতিভাপাড়া গ্রামের মোজাম্মেল হকের ছেলে।

রংপুর মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মাহফুজার রহমান জানান, মঙ্গলবার সকালে ডরমেটরির কর্মচারীরা ষষ্ঠ তলার ওই কক্ষটি ভেতর থেকে বন্ধ দেখতে পান। সেই সাথে কক্ষের দরজা বেয়ে রক্ত ও ভেতর থেকে পচা দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মেডিকেল কলেজ প্রশাসন, জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিতে কক্ষের তালা ভেঙে দেখা যায় ডা. আখতারুজ্জামানের লাশ মেঝেতে পরে আছে। পরে লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজের মর্গে নেওয়া হয়।

তিনি বলেন, পোস্ট গ্রাজুয়েশনের জন্য চিকিৎসকদের একটি ডরমেটরি রয়েছে। তিনি সেখানে অবস্থান করে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সকালে তার কক্ষ থেকে লাশ উদ্ধারের বিষয়টি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়, স্বাস্থ্যশিক্ষা বিভাগের মহাপরিচালককে জানানো হয়েছে। তিনি অনেক মোটা ছিলেন, লিভারের সমস্যা ও ডায়াবেটিসে ভুগছিলেন।

আখতারুজ্জামানের দ্বিতীয় স্ত্রী কোহিনুর আক্তার বলেন, তিনি শারীরিকভাবে অসুস্থ ছিলেন। ডিপ্লোমা ইন ফরেনসিক মেডিসিন কোর্সে বিশেষ অনুমতিতে অষ্টমবারের মতো পরীক্ষা দিচ্ছিলেন। তিন দিন আগে আমাকে ফোন করে তিনি বলেছেন নীলফামারী গ্রামের বাড়িতে রয়েছে। কলেজের ডরমেটরিতে কবে এসেছেন আমি জানি না। সকালে কর্তৃপক্ষ আমাকে জানালে আমি কলেজ ডরমেটরিতে এসে স্বামীর লাশ দেখতে পাই।

রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার মো. আরিফুজ্জামান বলেন, আমরা ডরমেটরির দরজা ভেঙে ভেতরে লাশ পড়ে থাকতে দেখতে পাই। ময়নাতদন্ত শেষে বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে মৃত্যুর কারণ বলা যাবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর