৪ জুলাই, ২০২৪ ১৮:৪২

পরীক্ষার কক্ষ থেকে নকল ও গাজার পুরিয়াসহ এইচএসসি পরীক্ষার্থী আটক

নারায়ণগঞ্জ ও রূপগঞ্জ প্রতিনিধি

পরীক্ষার কক্ষ থেকে নকল ও গাজার পুরিয়াসহ এইচএসসি পরীক্ষার্থী আটক

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এইচএসসি পরীক্ষায় নকল করতে মুঠোফোন, নকলের চিরকুট ও গাঁজার পুরিয়াসহ পরীক্ষার কক্ষ থেকে তিন পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে উপজেলার ভুলতা স্কুল এন্ড কলেজের হল পরিদর্শনকালে এ ঘটনা ঘটে। 

আটককৃতদের মধ্যে পাঁচরুখী বেগম আনোয়ারা কলেজের শিক্ষার্থী শ্রাবন মোল্লার কাছ থেকে নকলের চিরকুটসহ পাওয়া যায় এক পুরিয়া গাঁজা। এ সময় নকলের সাথে জড়িত শিক্ষার্থীদের তাৎক্ষণিক বহিষ্কার করেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান মাহমুদ রাসেল। পাশাপাশি গাঁজা পুরিয়া মাদক পাওয়ায় পরীক্ষার্থী শ্রাবন মোল্লাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন অপর নির্বাহী ম্যাজিস্টেট সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার।  

কেন্দ্র সচিব ও ভুলতা স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ ড. আব্দুল আউয়াল মোল্লা জানান, এইচএসসি ইংরেজি ১ম পত্র পরীক্ষা চলছিল। অসাবধানতাবশত শ্রাবন মোল্লা নামের পরীক্ষার্থী মাদকসহ হলে প্রবেশ করে। যা অন্যায়। এ সময় পাঁচরুখী কলেজের শ্রাবনকে মাদক আইনে ৬ মাসের কারাদণ্ড এবং একই কলেজের পরীক্ষার্থী সাইদ ও সলিমদ্দিন চৌধুরী কলেজের পরীক্ষার্থী তরিকুল ইসলাম তুরজুকে নকলের দায়ে বহিষ্কার করা হয়।

এসব বিষয়ে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান মাহমুদ রাসেল জানান, পরীক্ষা হলে নকলের চিরকুট, মুঠোফোন নিয়ে প্রবেশ করায় দু’জনকে বহিষ্কার ও একজনকে গাঁজাসহ পেয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬ মাসের সাজা দেয়া হয়েছে। এ উপজেলার ৮টি কেন্দ্রেই পরীক্ষা নকলমুক্ত পরিবেশ করতে কাজ করছি। গত এসএসসি পরীক্ষায়ও আমরা এ বিষয়ে কঠোর অবস্থানে ছিলাম।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর