৬ জুলাই, ২০২৪ ১৮:৫৩

‘ক্ষমতার মোহে ক্ষমতাসীনরা জনগণের আশা-আকাঙ্ক্ষা ধ্বংস করে দিয়েছে’

ময়মনসিংহ প্রতিনিধি

‘ক্ষমতার মোহে ক্ষমতাসীনরা জনগণের আশা-আকাঙ্ক্ষা ধ্বংস করে দিয়েছে’

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও শ্রমিক দলের প্রধান উপদেষ্টা নজরুল ইসলাম খান বলেছেন, বাংলাদেশে সর্বকালের শ্রেষ্ঠ বাংলাদেশি শ্রমিক ছিলেন প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তিনি নিজেকে শ্রমিক হিসেবে গর্ববোধ করতেন। 

শনিবার ময়মনসিংহ নগরীর টাউন হল অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে জাতীয়তাবাদী শ্রমিকদলের ‘বিভাগীয় বুনিয়াদী প্রশিক্ষণের পটভূমি ও প্রয়োজনীয়তা’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

নজরুল ইসলাম খান বলেন, ‘আমরা মুক্তিযুদ্ধে গিয়েছিলাম দেশে গণতন্ত্র থাকবে, সুশাসন থাকবে, বৈষম্যের অবসান হবে, মানবিক মর্যাদা থাকবে, যেটা পাকিস্তানে ছিল না। আমরা সম্মানিত নাগরিক হিসেবে জীবনযাপন করবো, যেটাও পাকিস্তানে পারি নাই। কিন্তু দুর্ভাগ্য, ক্ষমতার মোহে ক্ষমতাসীনরা জনগণের আশা-আকাঙ্ক্ষা ধ্বংস করে দিয়েছে। আজকে দেশে গণতন্ত্র নাই, এ দেশে ভোট হয় না। আজকে দেশে বৈষম্য আরো বেড়েছে।’ 

ময়মনসিংহ বিভাগীয় শ্রমিকদলের সভাপতি মোহাম্মদ আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান আলোচক ছিলেন বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারি ও শ্রমিক দলের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিম্বাস। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স। 

কর্মশালার উদ্বোধন করেন জাতীয়তাবাদী শ্রমিক দলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসেন। বক্তব্য রাখেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন ও আবু ওয়াহাব আকন্দ,মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার। 

কর্মশালায় বৃহত্তর ময়মনসিংহের ৬টি জেলার শ্রমিকদলের নেতৃবৃন্দ ৪টি অধিবেশনে বিভিন্ন বিষয়ের ওপর কর্মশালায় যোগ দেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর