৮ জুলাই, ২০২৪ ১২:৫৫

আওয়ামী লীগ নেতা হত্যা মামলায় বাঘা পৌর মেয়র রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

আওয়ামী লীগ নেতা হত্যা মামলায় বাঘা পৌর মেয়র রিমান্ডে

প্রতীকী ছবি

রাজশাহীর বাঘা উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল হত্যার ঘটনায় পৌর মেয়র আক্কাস আলীকে রিমান্ডে নিয়েছে পুলিশ। 

শনিবার আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন জানায় পুলিশ। সোমবার শুনানি শেষে বিচারক তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

শুক্রবার রাতে পৌর মেয়র আক্কাস আলী সহচারজনকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। 

পুলিশ জানায়, বাঘা উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল হত্যার ঘটনায় বাঘা থানায় মামলা হয়। ওই মামলার ১ নম্বর আসামি বাঘা পৌর মেয়র আক্কাস আলীসহ চারজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার অন্যরা হলেন- মজনু, টুটুল, আব্দুর রহমান ও স্বপন।

আসামিদের গোয়েন্দা মতিঝিল বিভাগ গ্রেফতার করে রাজশাহী জেলা পুলিশের কাছে হস্তান্তর করে।

রাজশাহীর পুলিশ সুপার সাইফুর রহমান জানান, আক্কাস আলীকে গ্রেফতারের পর শনিবার সকালে ৫ দিনের রিমান্ড আবেদন জানিয়ে আদালতে সোপর্দ করা হয়। আজ শুনানি শেষে আমলি আদালতের (বাঘা) বিচারক সাইফুল ইসলাম তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। এ হত্যার সঙ্গে কারা জড়িত,  পরিকল্পনার বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

উল্লেখ্য, গত ২২ জুন বাঘা উপজেলা পরিষদ চত্বরের সামনে পৌর মেয়র আক্কাছের বিরুদ্ধে মানববন্ধন করে বাঘা উপজেলা আওয়ামী লীগ। এসময় পৌর মেয়রের নেতৃত্বে সেই মানববন্ধনে হামলা চালানো হয়। ঘটনার সময় বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলকে কুপিয়ে গুরুতর আহত করা হয়। তাকে হাসপাতালে নেওয়া হলে গত ২৬ জুন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর