১০ জুলাই, ২০২৪ ১৫:২৩

মহাখালীতেও ‘বাংলা ব্লকেড’, যান চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক

মহাখালীতেও ‘বাংলা ব্লকেড’, যান চলাচল বন্ধ

সংগৃহীত ছবি

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা পুনর্বহালের প্রতিবাদে ‘বাংলা ব্লকেড’ আন্দোলনের অংশ হিসেবে রাজধানীর মহাখালীতে সড়ক অবরোধ করেছেন সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা।  

অবরোধের কারণে ওই সড়কে যানচলাচল বন্ধ রয়েছে।

বুধবার দুপুর ১২টা থেকে রাজধানীর মহাখালীর আমতলীতে অবস্থান নিয়েছেন সরকারি তিতুমীর কলেজসহ স্থানীয় বেশ কয়েকটি কলেজের শিক্ষার্থীরা।

এর জেরে মহাখালী আমতলী মোড়ের চারদিকের সব ক’টি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা প্রতিবাদি নানা স্লোগান ও প্ল্যাকার্ড নিয়ে সড়কে অবস্থান নেন।

এদিকে, শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলন চলাকালে সরকারি চাকরির প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে মুক্তিযোদ্ধা কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায়ের ওপর চার সপ্তাহের জন্য স্থিতাবস্থা জারি করেছেন আপিল বিভাগ। এসময়ের মধ্যে রাষ্ট্রপক্ষ ও শিক্ষার্থীদের হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করতে বলেছেন আদালত। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ৭ আগস্ট দিন ধার্য করা হয়েছে।

এ আদেশের ফলে মুক্তিযোদ্ধা কোটা বাতিল করে ২০১৮ সালে সরকারের জারি করা পরিপত্র বহাল থাকছে বলে জানিয়েছেন আইনজীবীরা। বুধবার প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর