১১ জুলাই, ২০২৪ ১৮:৩৯

ঢাকায় চুরি প্রতিরোধে কড়া নির্দেশনা ডিএমপি কমিশনারের

অনলাইন ডেস্ক

ঢাকায় চুরি প্রতিরোধে কড়া নির্দেশনা ডিএমপি কমিশনারের

ফাইল ছবি

ঢাকা মহানগরীতে চুরি প্রতিরোধে পুলিশ কর্মকর্তাদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করার জন্য দিকনির্দেশনা দিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা রক্ষা ও চুরি প্রতিরোধে এলাকার নৈশ প্রহরী ও বিভিন্ন প্রতিষ্ঠানের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের সঙ্গে সমন্বয় করে কাজ করতে হবে। রাতে টহল ডিউটিতে থাকা পুলিশ সদস্য ও নৈশ প্রহরীদের নিরাপত্তার বিষয়ে সচেতন করতে হবে। যেসব চুরির ঘটনা ঘটেছে সেগুলো সর্বোচ্চ গুরুত্ব দিয়ে উদঘাটন করে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসতে হবে। যেসব বাসা-বাড়িতে সিসি ক্যামেরা আছে সেগুলো সচল রাখার জন্য বাড়ির মালিকদের জানাতে হবে।

বৃহস্পতিবার রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে গত মে ও জুন মাসের অপরাধ পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ নির্দেশনা দেন। এসময় মাদক সংশ্লিষ্ট মামলা গুরুত্বসহকারে তদন্তের নির্দেশ দিয়ে ডিএমপি কমিশনার আরও বলেন, ‘মাদক উদ্ধারজনিত মামলার তদন্তে অধিক গুরুত্ব দিতে হবে। জব্দ তালিকা থেকে শুরু করে অভিযোগপত্র দাখিল পর্যন্ত সব কাজ আইন অনুযায়ী করতে হবে। যাতে বিচার প্রক্রিয়ার মাধ্যমে আসামিদের সাজা নিশ্চিত করা যায়।’

সভায় ওয়ারেন্ট নিষ্পত্তির হার বৃদ্ধি ও অপমৃত্যু মামলার দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন ডিএমপি কমিশনার। উল্লেখ্য, মাসিক অপরাধ পর্যালোচনা সভায় গত মে ও জুন মাসে ডিএমপির সার্বিক অপরাধ পরিস্থিতি যেমন- ডাকাতি, দস্যুতা, চুরি, সিঁধেল চুরি, খুন, অপমৃত্যু, সড়ক দুর্ঘটনা, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, মাদকদ্রব্য ও অবৈধ অস্ত্র উদ্ধার ইত্যাদি মামলা সংক্রান্ত তথ্য উপস্থাপন করা হয়।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর