১২ জুলাই, ২০২৪ ১৫:০১

ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা, ভোগান্তিতে নগরবাসী

অনলাইন ডেস্ক

ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা, ভোগান্তিতে নগরবাসী

রাজধানীর আজিমপুর থেকে ছবিটি তুলেছেন জয়ীতা রায়

সকাল থেকেই রাজধানী ঢাকায় মুষলধারে বৃষ্টি হয়েছে। ভারী এই বৃষ্টির ফলে বিভিন্ন সড়ক ও অলিগলিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে যা নগরবাসীর জন্য চরম ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। শুক্রবার মধ্যরাত থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়ে সকাল ৬টা থেকে ভারী বর্ষণে পরিণত হয়। 

সকালের টানা বৃষ্টিতে রাজধানীর গ্রিনরোড, মোহাম্মদপুর, মেরুল বাড্ডা, ডিআইটি প্রজেক্ট এলাকা, ইসিবি, মালিবাগ, শান্তিনগর, আগারগাঁও থেকে জাহাঙ্গীর গেট, খামারবাড়ি থেকে ফার্মগেট এবং ফার্মগেট-তেজগাঁও ট্রাক স্ট্যান্ড সংলগ্ন সড়কসহ বিভিন্ন স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এছাড়া শনির আখড়া, যাত্রবাড়ী, মীর হাজির বাগ, সায়দাবাদ, দয়াগঞ্জ বংশাল, নাজিমুদ্দিন রোড, ধানমন্ডি, মিরপুর ১৩, মিরপুর ১০ ও ১১ নং সেকশন, শেওড়াপাড়া, কাজীপাড়া, পীরেরবাগ, কল্যাণপুর, হাতিরঝিলের কিছু অংশ এবং গুলশান লেকপাড় এলাকার সড়কগুলোও পানিতে তলিয়ে গেছে।

বৃষ্টির কারণে সড়কে পানি জমে যাওয়ায় যাতায়াতে চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী। পানিতে ডুবে থাকা রাস্তায় গাড়ি চালানো দুরূহ হয়ে পড়েছে। ফলে রিকশা ও সিএনজি ভাড়াও দ্বিগুণ হয়েছে। শেওড়াপাড়া থেকে মেট্রোরেল স্টেশনে যাওয়ার জন্য এক ঘণ্টা ধরে রিকশার অপেক্ষায় থাকা কবির হোসেন বলেন, সড়কে যে পানি জমেছে, তাতে জুতা খুলে নিলেও প্যান্ট ভিজে যাবে। সকাল নয়টায় দোকান খুলি, কিন্তু বৃষ্টির কারণে এখনও যেতে পারিনি।

কাজীপাড়ার বাসিন্দা শওকত আলী জানান, মূল রাস্তায় হাঁটু পানি, হেঁটে যাওয়ার কোনো উপায় নেই। রিকশার ভাড়া ৫০ টাকা থেকে ১০০ টাকা হয়ে গেছে। এমন অবস্থা জানলে আজ বেরই হতাম না।

এদিকে, আবহাওয়া অফিস জানিয়েছে, সারা দেশে আজ বৃষ্টির পরিমাণ বাড়তে পারে এবং আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। মৌসুমি বায়ু শক্তিশালী হয়ে ওঠায় এই বৃষ্টিপাত বেড়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর