১৩ জুলাই, ২০২৪ ০০:১৭

সাংবাদিকের উপর হামলা; সেই রাসেলকে আওয়ামী লীগের শোকজ

নিজস্ব প্রতিবেদক

সাংবাদিকের উপর হামলা; সেই রাসেলকে আওয়ামী লীগের শোকজ

মাহমুদুল আসাদ রাসেল

সাংবাদিকের উপর হামলার ঘটনায় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য মাহমুদুল আসাদ রাসেলকে শোকজ করা হয়েছে। শুক্রবার (১২ জুলাই) রাতে আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলীর স্বাক্ষরিত এক চিঠিতে শোকজ করা হয়। 

কারণ দর্শানোর চিঠিতে বলা হয়, গত ৮ জুলাই বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের সামনে আপনার বিরুদ্ধে একজন সাংবাদিকের ওপর হামলার একটি সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। আপনার এই কর্মকাণ্ডে বাংলাদেশ আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এবং তা সংগঠনের রীতিনীতি ও আদর্শ পরিপন্থি। শিষ্টাচার বহির্ভূত এই কর্মকাণ্ড সংগঠনের শৃঙ্খলা-বিরোধী এবং বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

চিঠিতে আরও বলা হয়, আপনার বিরুদ্ধে কেন শান্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার ব্যাখ্যাসহ আপনার লিখিত জবাব আগামী ১৫ দিনের মধ্যে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রেরণের জন্য সাংগঠনিক নির্দেশক্রমে অনুরোধ জানানো হচ্ছে।

প্রসঙ্গত, গত সোমবার একটি জাতীয় দৈনিকের সাংবাদিক রফিকুল ইসলাম আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সংগ্রহের কাজে গেলে তার (সাংবাদিকের) ওপর অতর্কিত হামলা করেন রাসেল এবং তার সঙ্গে থাকা কয়েকজন। এ ঘটনার পরদিন মঙ্গলবার রাসেলকে শোকজ করার নির্দেশ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর