১৩ জুলাই, ২০২৪ ১৫:৫৫
কোথায় চলবে, নির্ধারণে কাজ করছে পুলিশ

মূল সড়কে চলবে না ব্যাটারিচালিত রিকশা

অনলাইন ডেস্ক

মূল সড়কে চলবে না ব্যাটারিচালিত রিকশা

ফাইল ছবি

রাজধানী ঢাকার কোথায় কোথায় ব্যাটারিচালিত অটোরিকশা চলবে তা নির্ধারণে কাজ করছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

আজ শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (ট্রাফিক) এস এম মেহেদী হাসান অটোরিকশা সম্পর্কে ডিএমপির পরিকল্পনার কথা জানান।

মেহেদী হাসান বলেন, সম্প্রতি প্রধানমন্ত্রী মানবিক দিক বিবেচনা করে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলে বাধা না দেওয়ার নির্দেশনা দিয়েছেন। কিন্তু তারা ভ্রান্ত ধারণা নিয়ে মূল সড়কেও চলে আসছেন। মূল সড়কে ব্যাটারিচালিত রিকশা চলার কোনো সুযোগ নেই।

তিনি বলেন, মিরপুর রোডে, ভিআইপি সড়কে, প্রগতি সরণি সড়কে অটোরিকশা বা ব্যাটারিচালিত কোনো যানবাহন বা কম গতির যানবাহন চলবে না। এক্ষেত্রে সমন্বয়ে আইন প্রয়োগের কাজটি সমানতালে করে যাচ্ছি।

ফুটপাত দখলমুক্ত করার বিষয়ে তিনি বলেন, ঢাকা শহরের অনেকাংশ ফুটপাত অবৈধ দখলমুক্ত করেছি। কিছু কিছু জায়গায় উঠিয়ে দেওয়ার পরও বসছে। সংশ্লিষ্ট বিভাগকে পর্যাপ্ত নির্দেশনা দেওয়া হয়েছে। ফুটপাত শুধু পথচারী জনসাধারণের চলাচল বা হাঁটার জন্য, অন্য কিছুর জন্য নয়। আমরা যখনই খবর পাচ্ছি ব্যবস্থা নিচ্ছি।

মতিঝিলে সিটি করপোরেশন সড়ক ভাড়া দিয়েছে। এতে ট্রাফিক ব্যবস্থাপনায় কোনো সমস্যা হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এটা তো সিটি করপোরেশন করেই। যেসব সড়ক কম ব্যবহৃত হয় সেসব পার্কিংয়ের জন্য ভাড়া দেয় অফিস আওয়ারে।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর