১৬ জুলাই, ২০২৪ ১৩:১২

সাদিক অ্যাগ্রোর মালিকসহ সাতজনের বিরুদ্ধে দুদকের মামলা অনুমোদন

অনলাইন ডেস্ক

সাদিক অ্যাগ্রোর মালিকসহ সাতজনের বিরুদ্ধে দুদকের মামলা অনুমোদন

মোহাম্মদপুরের বছিলায় আলোচিত ইমরানের মালিকানাধীন সাদিক অ্যাগ্রোর খামার গুঁড়িয়ে দেয় ঢাকা উত্তর সিটি করপোরেশন

সাদিক অ্যাগ্রোর মালিক ইমরান হোসেনসহ সাতজনের বিরুদ্ধে মামলা অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুদকের কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ সাদিক অ্যাগ্রোর মালিক ইমরানসহ সাতজনের বিরুদ্ধে মামলা অনুমোদিত হয়েছে। কিছুক্ষণের মধ্যে মামলা হবে।

এর আগে যুক্তরাষ্ট্র থেকে ব্রাহমা জাতের গরু নিয়ে সাদিক অ্যাগ্রোর কেলেঙ্কারির বিষয়ে প্রাথমিক অনুসন্ধান শেষে মামলার সুপারিশ করে দুদকের অনুসন্ধান দল।

দুদক সূত্রে জানা যায়, গত ৩ জুলাই মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকার খামার থেকে ব্রাহমা জাতের ছয়টি গরু জব্দ করা হয়। গরুর গায়ে থাকা কোড নম্বর দেখে নিশ্চিত হওয়া যায়, এগুলো ২০২১ সালে বিমানবন্দরে জব্দ হওয়া ১৮টি গরুর ছয়টি। প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা উপেক্ষা করে নথিপত্র জালিয়াতি করে এসব গরু আমদানি করেছিল সাদিক অ্যাগ্রো। বৈধতা না থাকায় ২০২১ সালে বিমানবন্দর কাস্টমস গরুগুলো জব্দ করে এবং পরে সাভারের সরকারি গো-প্রজনন কেন্দ্রে পাঠায়। সেখান থেকে কারসাজি করে ইমরান গরুগুলো নিজের খামারে নিয়ে আসেন।

সরকারি নিষেধাজ্ঞা না মেনে খামারে এই গরুর প্রজনন ঘটায় সাদিক অ্যাগ্রো। এটি ধরা পড়ে দুদকের গত ১ জুলাইয়ের অভিযানে। সেখানে সাতটি ব্রাহমা জাতের বাছুর উদ্ধার করা হয়, যা সাদিক অ্যাগ্রোর অবৈধ প্রজননের প্রমাণ। এই ঘটনায় সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর