শিরোনাম
১৮ জুলাই, ২০২৪ ১৬:২৮

কুমিল্লায় রণক্ষেত্র মহাসড়ক, পুলিশের গাড়িতে আগুন, আহত ১৫

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় রণক্ষেত্র মহাসড়ক, পুলিশের গাড়িতে আগুন, আহত ১৫

কুমিল্লায় কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সাথে পুলিশ, বিজিবি ও র‌্যাবের সংঘর্ষে রণক্ষেত্রে রূপ নেয় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। কুমিল্লার কোটবাড়ি বিশ্বরোডে বৃহস্পতিবার এই সংঘর্ষ হয়। এ সময় পুলিশ অন্তত ৫০০ রাউন্ড গুলি ছোড়ে বলে একটি সূত্র জানায়। এ ছাড়া সাউন্ড গ্রেনেড ও টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ। এ ঘটনায় অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হন। 

আড়াইটার দিকে পুলিশের একটি পিকআপভ্যানে আগুন লাগিয়ে দেয়া হয়। ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে যানবাহন চলা বন্ধ রয়েছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত কোটবাড়ি এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলছিলো। এর আগে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বেলা সাড়ে ১২ টায় আন্দোলনকারী শিক্ষার্থীরা কোটবাড়ি বিশ্বরোডে জড়ো হয়। দুপুর ১টার দিকে শুরু হয় সংঘর্ষ।

সরেজমিন দেখা যায়, মহাসড়কের কোটবাড়ি বিশ্বরোডের দুই কিলোমিটার এলাকাজুড়ে এই সংঘর্ষ ছড়িয়ে পড়ে। টায়ার জ্বালিয়ে মহাসড়কে শিক্ষার্থীরা মিছিল করছে। মিছিলে তাদের সহপাঠীদের হত্যার বিচার দাবি করছে। পুলিশ এসে টিয়ারসেল ছুঁড়লে তারা পাশের গ্রামে ঢুকে পড়ে। পুলিশ সরে গেলে আবার মহাসড়কে উঠে বিক্ষোভ করে।   

আন্দোলন সমন্বয়কারীদের একজন সাকিব হোসেন বলেন, টিয়ারসেল ও ঢিলের আঘাতে অনেক শিক্ষার্থী আহত হয়েছেন। আমাদের উপর পুলিশ নির্মমভাবে আক্রমণ করেছে।  এদিকে ধাওয়া পাল্টা ধাওয়ার সময় গুলি করতে গিয়ে পুলিশের গুলি শেষ হয়ে যায়। দফায় দফায় ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে পুরো কোটবাড়ি এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। 

ময়নামতি হাইওয়ে থানার ইনচার্জ ইকবাল বাহার মজুমদার জানান, মহাসড়কে পুলিশ সদস্যরা টহলরত রয়েছে। যে কোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে হাইওয়ে পুলিশ সদস্যরা সতর্ক রয়েছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর