৩০ জুলাই, ২০২৪ ১৬:৫১

গুলিস্তানে জিরো পয়েন্টে প্রতিবাদী গানের মিছিলে পুলিশের বাধা

অনলাইন ডেস্ক

গুলিস্তানে জিরো পয়েন্টে প্রতিবাদী গানের মিছিলে পুলিশের বাধা

সংগৃহীত ছবি

রাজধানীর গুলিস্তানের জিরো পয়েন্ট এলাকায় প্রতিবাদী সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে আয়োজিত প্রতিবাদী গানের মিছিল বাধা দিয়ে বন্ধ করে দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে সংগঠনটির সদস্যদের ধ্বস্তাধস্তি এবং বাগবিতণ্ডা হয়। 

আজ মঙ্গলবার বিকাল সোয়া ৩টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত এ ঘটনা ঘটে। পরে সংগঠনটির সদস্যরা রাস্তায় বসে পড়েন। আয়োজকরা বলেন, সম্প্রতি ছাত্র-জনতা হত্যা, নির্যাতন, গণগ্রেফতার ও হামলা-মামলা ইত্যাদির প্রতিবাদেই এমন আয়োজন করা হয়েছে।

প্রতিবাদী গানের মিছিলে উপস্থিত উদীচীর সাবেক সাধারণ সম্পাদক এবং সহসভাপতি জামশেদ আহমেদ তপন বলেন, আমরা শান্তিপূর্ণ সুশৃঙ্খল মিছিল নিয়ে বাহাদুর শাহ পার্কের দিকে যেতে চেয়েছিলাম। কিন্তু পুলিশের বাধার কারণে সেটি সম্ভব হয়নি। সেজন্য আমরা সড়কেই অবস্থান নিয়েছি। সন্ধ্যা ছয়টা পর্যন্ত আমাদের কর্মসূচি পালন করব।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিবাদী গানের মিছিল নূর হোসেন চত্বর ( জিপিও, জিরো পয়েন্ট) থেকে বাহাদুর শাহ পার্ক অভিমুখে রওনা দিলেও গুলিস্তান খদ্দর বাজার শপিং কমপ্লেক্সের সামনে আসতেই আটকে দেয় পুলিশ। পুলিশের বাধার পর সামনে যেতে না পেরে সড়কেই বসে পড়েন মিছিলকারীরা। সেখানেই গান ও কবিতা আবৃত্তি করতে দেখা যায় তাদের।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর