শিরোনাম
১ আগস্ট, ২০২৪ ১৬:২৫

আবু সাঈদ হত্যা মামলায় ১৬ বছরের সেই শিক্ষার্থীর জামিন

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

আবু সাঈদ হত্যা মামলায় ১৬ বছরের সেই শিক্ষার্থীর জামিন

আলফি শাহরিয়ার মাহিম (সংগৃহীত ছবি)

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ হত্যা মামলায় গ্রেফতার হওয়া কিশোর আলফি শাহরিয়ার মাহিমের জামিন মঞ্জুর করেছেন আদালত। 

বৃহস্পতিবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোস্তফা কামাল শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

আলফি শাহরিয়ার মাহিম রংপুর পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী। জন্মসনদ অনুযায়ী তার বয়স ১৬ বছর ১০ মাস। তবে পুলিশ মামলায় তার বয়স উল্লেখ করে ১৯ বছর।

মাহিম রংপুর নগরীর আশরতপুর চকবাজার এলাকার স্টুডিও ব্যবসায়ী মো. শাহজালালের ছেলে।

আদালতে কিশোরের পক্ষে আইনজীবী আবদুল মোকছেদ, জোবায়দুল ইসলাম, আবু তাহের আলী, রায়হান কবীর, রোকনুজ্জামান রোকন ও পলাশ কান্তি নাগ শুনানি করেন।

সাংবাদিকদের মাহিমের আইনজীবী জোবায়দুল ইসলাম বলেন, ‘মামলাটি মেট্রোপলিটন তাজহাট থানায় ছিল। মাহিম কিশোর হওয়ায় মামলা স্থানান্তর হয়েছে। আগামী ৪ আগস্ট শুনানির দিন ছিল। কিন্তু আমরা আজ নতুন করে শুনানির জন্য আবেদন করেছি। আদালত শুনানি গ্রহণ করে জামিন মঞ্জুর করেছেন।’

এর আগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাঈদ হত্যা মামলায় গত ১৯ জুলাই মাহিমকে কারাগারে পাঠায় আদালত। তবে মাহিমকে গ্রেফতার করে কারাগারে পাঠানোর বিষয়টি এতদিন অগোচরেই ছিল।

গতকাল একমাত্র ছোট ভাইয়ের কোনো খোঁজ না মেলায় মাহিমের বোন সানজানা আখতার স্নেহা ফেসবুকে একটি পোস্ট দিলে বিষয়টি আলোচনায় আসে। কিশোর শিক্ষার্থীকে গ্রেফতার ও কারাগারে পাঠানোর ঘটনায় নড়েচড়ে বসে প্রশাসন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর