৩ আগস্ট, ২০২৪ ১৫:৫৫

কুমিল্লায় এসিল্যান্ডের গাড়ি ভাঙচুর-অগ্নিসংযোগ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় এসিল্যান্ডের গাড়ি ভাঙচুর-অগ্নিসংযোগ

কুমিল্লার চান্দিনায় আন্দোলন চলাকালে সহকারী কমিশনারের (ভূমি) গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। 

শনিবার দুপুর পৌঁনে ১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা-বাগুর বাস স্টেশন এলাকায় চট্টগ্রাম অভিমুখী লেনে ওই গাড়িতে অগ্নিসংযোগ করা হয়। গাড়ি থেকে নেমে দ্রুত আত্মরক্ষা করেন চান্দিনা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৌম্য চৌধুরী ও তার গাড়ি চালক। ওই ঘটনায় হামলাকারীরা কেউ শিক্ষার্থী নয় বলে দাবি করেন উপজেলা নির্বাহী অফিসার।

জানা যায়, দুপুর পৌঁনে ১২টার দিকে পার্শ্ববর্তী দেবিদ্বার উপজেলার কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের দুই সহস্রাধিক শিক্ষার্থীসহ স্থানীয়রা মহাসড়ক অবরোধ করে। এ সময় চান্দিনা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আন্দোলনকারীদের মাঝে আটকা পড়েন। মুহূর্তের মধ্যেই আন্দোলনরতরা এসিল্যান্ডের গাড়িতে ভাঙচুর চালায়। আন্দোলনরতদের হামলার মধ্যে গাড়ি থেকে নেমে দ্রুত প্রাণ রক্ষা করেন এসিল্যান্ড ও তার গাড়ি চালক। ভাঙচুরের এক পর্যায়ে গাড়িতে অগ্নিসংযোগ করেন তারা। 

এতে মহাসড়কের চান্দিনা-বাগুর বাস স্টেশন থেকে উভয় পাশে অন্তত ১০ কিলোমিটার এলাকা জুড়ে যানজট সৃষ্টি হয়।

এ ব্যাপারে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাবের মো. সোয়াইব জানান, আন্দোলনে কিছু শিক্ষার্থী থাকলেও তাদেরকে আমরা বুঝিয়ে বলায় তারা বিক্ষোভ শেষে মহাসড়ক থেকে সরে যায়। কিন্তু দুস্কৃতকারীরা এসিল্যান্ডের গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। তারা কেউ শিক্ষার্থী নয়।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর