৩ আগস্ট, ২০২৪ ১৬:১৩

আন্দোলনকারীদের বিক্ষোভে নারায়ণগঞ্জের সব প্রবেশপথ বন্ধ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

আন্দোলনকারীদের বিক্ষোভে নারায়ণগঞ্জের সব প্রবেশপথ বন্ধ

নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাড়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা। এতে নারায়ণগঞ্জের সবগুলো প্রবেশপথ বন্ধ হয়ে গেছে। বন্ধ রয়েছে নারায়ণগঞ্জ থেকে ছেড়ে যাওয়া সব ধরনের যানবাহন চলাচল।

শনিবার সকাল সাড়ে ১১টায় নগরীর দুই নাম্বার রেলগেট থেকে মিছিল নিয়ে চাষাড়ায় গিয়ে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন ও বিজয়স্তম্ভের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। দুপুর সোয়া তিনটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আন্দোলনকারীরা রাস্তা অবরোধ করে রাখে। এতে নারায়ণগঞ্জ তোলারাম বিশ্ববিদ্যালয় কলেজ, নারায়ণগঞ্জ কলেজ ও নারায়ণগঞ্জ মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী সেখানে অবস্থান নিয়েছেন। 

তারা ‘উই ওয়ান জাস্টিস’, ‘শহীদ হওয়া শিক্ষার্থীদের রক্ত বৃথা যেতে দিব না’ ‘লেগেছে রে লেগেছে রক্তে আগুন লেগেছে’ সহ বিভিন্ন স্লোগান দেয়। এ সময় শহরের চাষাড়ার মোড়ে বিজিবির গাড়ি শিক্ষার্থীরা আটকে দিলে শিক্ষার্থীদের সাথে সহমর্মিতা জানিয়ে স্থান ত্যাগ করে বিজিবি। 

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরব না। আমাদের ভাইদের রক্ত বৃথা যাবে না। আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছি।

শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে চাষাড়া এলাকায় পূর্ব থেকেই আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান দেখা যেত। কিন্তু আজ তাদের কোনো তৎপরতা দেখা যায়নি।

সারা দেশে ছাত্র-নাগরিকের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও নয় দফা দাবিতে এ কর্মসূচি ডাক দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর