৩ আগস্ট, ২০২৪ ১৭:৫৩

কালিয়াকৈরে মহাসড়ক অব‌রোধ, বি‌ক্ষোভ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈরে মহাসড়ক অব‌রোধ, বি‌ক্ষোভ

গাজীপু‌রের কালিয়াকৈরে সারা দেশের ন্যায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অব‌রোধ করে বি‌ক্ষোভ কর‌ছে বৈষম্যবি‌রোধী ছাত্র আন্দোলনকারীরা। শনিবার বেলা ১১টার পর থে‌কে ঢাকা-টাঙ্গাইল মগাসড়‌কের চন্দ্রা ত্রি-মো‌ড়ে উপজেলার বি‌ভিন্ন স্কুল-ক‌লে‌জের শিক্ষার্থী, শিক্ষক ও অ‌ভিভাবকরা এ বিক্ষোভ মিছিল করেন।

আন্দোলনকারী ছাত্র ও পুলিশ সূত্রে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের পূর্ব ঘোষণা অনুযায়ী সারা দেশের মতো গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রিমোড়ে শনিবার বেলা ১১টা থেকে অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন।

এ সময় পুলিশ ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতারা মহাসড়কের পাশে অবস্থান নিলেও পরে ছাত্রদের বাঁধায় আওয়ামী লীগের অঙ্গ-সংগঠনের নেতারা মহাসড়ক থেকে সরে যেতে বাধ্য হয়। পরে পুলিশ সদস্যদের মহাসড়কের পাশেই নিরাপদ স্থানে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

আন্দোলনকারীরা মহাসড়ক অবরোধ করে রাখায় ঢাকা টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটে সৃষ্টি হয়। এতে ভোগা‌ন্তি‌তে পড়ে মহাসড়ক দি‌য়ে চলাচলকারী যাত্রী ও পথচারীরা। বিক্ষোভ মি‌ছি‌লে অংশগ্রহণকারী‌দের দাবি ছাত্রদের গু‌লি ক‌রা হত্যাকারী‌দের বিচার কর‌তে হ‌বে অন্যথায় সরকার‌কে পদত্যাগ কর‌তে হ‌বে।

এসময় বৈষম্যবিরোধী আন্দোলনকারী ছাত্রদের মহাসড়কের বিভিন্ন স্থানে সরকারবিরোধী প্রতিবাদী নানা স্লোগান লিখতে দেখা গেছে।

নাওজোর হাইওয়ে থানার ওসি শাহাদাত হোসেন জানান, বৈষম্যবিরোধী আন্দোলনকারীরা ঢাকা টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করায় বেলা সাড়ে ১১টা থেকে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে রয়েছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা চোখে পড়েনি।

বিডি প্রতিদিন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর