৫ আগস্ট, ২০২৪ ১০:১৪

বরিশালে বিআরটিসি বাসে অগ্নিসংযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বিআরটিসি বাসে অগ্নিসংযোগ

বৈষম্যবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে ঘোষিত অসহযোগ কর্মসূচিতে বরিশালে বিআরটিসি বাসে অগ্নিসংযোগ করা হয়েছে। রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরীর সিএন্ডবি রোড কালুখান বাড়ি সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় ও আওয়ামী লীগের ব্যানার-পোস্টার সাঁটানো একটি অফিসে ভাংচুর করা হয়। কার্যালয় দু'টির আসবাবপত্র সড়কে এনে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে।

স্থানীয়রা জানান, সন্ধ্যার আগ মুহূর্তে একদল পুলিশ সদস্য ঢাকা-বরিশাল মহাসড়কে অবস্থান নেয়া বিক্ষোভকারীদের দিকে টিয়ারসেল নিক্ষেপ করে চৌমাথা থেকে আমতলার মোড়ের দিকে নেয়। পুলিশ সদস্যরা চলে যাওয়ার পর মহাসড়কটিতে আবারও বিক্ষোভকারীরা লাঠিসোটা নিয়ে অবস্থান নেয়। সন্ধ্যার পরপরই হেলমেটধারী কিছু লোক এসে ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ের সামনের সড়কের উপর থাকা বিআরটিসি বাসটিতে আগুন দেয়। কাউন্সিলর কার্যালয়টি ভাংচুর করে। রাস্তার অপর পাশে থাকা আওয়ামী লীগের ব্যানার-পোস্টার সাটানো একটি অফিসে ভাংচুর চালায়। পরে কার্যালয় দু'টির আসবাবপত্র সড়কে এনে আগুন ধরিয়ে দিয়ে সড়কে বিক্ষোভ প্রদর্শন করে এবং সরকার পতনের দাবিতে স্লোগান দেয়।

ফায়ার সার্ভিস বরিশাল সদর স্টেশনের স্টেশন অফিসার রবিউল আলামিন বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের দু'টি ইউনিট সেখানে যায়। তবে বিক্ষোভকারীদের বাধার কারনে তারা ফিরে আসেন।  

এদিকে, বিক্ষোভকারীরা নগরের সিএন্ডবি সড়ক এলাকায় অবস্থান করায় দক্ষিণাঞ্চল থেকে কোন বাস চলাচল করেনি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর