৬ আগস্ট, ২০২৪ ১১:৪৩

রাজধানীতে নেই ট্রাফিক পুলিশ, সিগন্যাল নিয়ন্ত্রণ করছে শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

রাজধানীতে নেই ট্রাফিক পুলিশ, সিগন্যাল নিয়ন্ত্রণ করছে শিক্ষার্থীরা

সংগৃহীত ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে কয়েকদিনের সহিংসতায় সর্বত্র আতঙ্ক বিরাজ করছে। এর মধ্যেই প্রধানমন্ত্রী পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যান।

এরপর দেশের বিভিন্ন স্থানে থানা ও পুলিশ ফাঁড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে পুলিশের মধ্যেও আরও বেশি আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এমতাবস্থায় আজ মঙ্গলবার রাজধানীর বেশিরভাগ রাস্তায় ট্রাফিক পুলিশের উপস্থিতি দেখা যায়নি। কোথাও কোথাও সেনাবাহিনীর সদস্য ও শিক্ষার্থীরা রাস্তার মোড়ে দাঁড়িয়ে গাড়ি নিয়ন্ত্রণ করছেন।

সকাল সাড়ে ১০টায় রাজধানীর বিজয় সরণি, জাহাঙ্গীর গেট, ফার্মগেট, কারওয়ানবাজার, বাংলা মোটর, শাহবাগ মোড়ে এই চিত্র দেখা যায়।

জানা গেছে, কয়েকজন স্বেচ্ছাসেবী শিক্ষার্থী গাড়ির সিগন্যাল নিয়ন্ত্রণ করছেন। সেখানে মূল সমন্বয়কের দায়িত্ব পালন করছেন রফিকুল ইসলাম। তিনি বলেন, আমি সকালে বাসায় ফেরার সময় দেখলাম এখানে কোনও ট্রাফিক পুলিশ নেই। এতে চতুর্দিকে এক ধরনের বিশৃঙ্খলা তৈরি হয়। তাৎক্ষণিক কয়েকজন মিলে চার রাস্তায় দায়িত্ব নিয়েছি। ট্রাফিক পুলিশ যে দায়িত্বটুকু পালন করে আমরা সেটুকু পালন করছি।

সেখানে দায়িত্ব পালন করা আরেক শিক্ষার্থী সাইদুল ইসলাম বলেন, গাড়ির শৃঙ্খলা ফেরাতে আমরা এখানে দায়িত্ব পালন করছি। যতক্ষণ না ট্রাফিক পুলিশ এখানে আসবে ততক্ষণ আমরা দায়িত্ব পালন করব। ট্রাফিক পুলিশ না এলে আমাদের বিকল্প আরেকটি গ্রুপ প্রস্তুত আছে তারা বিকাল তিনটার পর দায়িত্ব গ্রহণ করবে।

একইভাবে রাজধানীর কারওয়ান বাজার মোড়েও কয়েকজন শিক্ষার্থী ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করছে।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর