৯ আগস্ট, ২০২৪ ১৮:৩৬

দখলের দায় নেবে না বরিশাল মহানগর বিএনপি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

দখলের দায় নেবে না বরিশাল মহানগর বিএনপি

প্রতীকী ছবি

দখলের পাঁয়তারা চালানোকারীদের কোনো দায়ভার নেবেনা বরিশাল মহানগর বিএনপি। বৃহস্পতিবার রাতে এ সংক্রান্ত বিবৃতির মাধ্যমে এ হুশিয়ারি দিয়েছে বরিশাল মহানগর বিএনপি। বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, বরিশাল মহানগর বিএনপির পক্ষ থেকে সাংবাদিক ও প্রশাসনের কর্মরতদের জানানো যাচ্ছে, গত ৫ আগস্ট স্বৈরাচারী হাসিনার ছাত্র জনতার গণঅভ্যুত্থানে পতন হয়েছে। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে যে বরিশালের বিভিন্ন স্থাপনা, ঘাট, বাজার, সাংবাদিক সংগঠন দখলের পাঁয়তারা চালাচ্ছে একটা দুষ্কৃতকারী মহল। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্পষ্ট নির্দেশনানুযায়ী তাদের কোন দায়ভার বরিশাল মহানগর বিএনপি নেবে না। একই সাথে বিএনপির কোন নেতাকর্মী যদি এমন দখল কার্যক্রমে পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

নগরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসনের বিভিন্ন কাঠামোর সাথে বৈঠক করার পাশাপাশি নাগরিকদের সচেতনতা সৃষ্টিতে মাইকিং করছে বিএনপি। পাশাপাশি সিটি করপোরেশনের অ্যানেক্স ভবন, বরিশাল ক্লাবসহ সরকারি স্থাপনা থেকে লুটকৃত মালামাল উদ্ধারে ছাত্র সমাজকে সাথে নিয়ে কাজ করছে ওয়ার্ড বিএনপি’র নেতারা। এছাড়াও নগর পরিচ্ছন্নতায় শিক্ষার্থীদের সাথে স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দও কাজ করছেন।

তবে এরইমাঝে নগরের বিভিন্ন স্থানে দোকান, বাজার, ঘাট, টার্মিনাল, সাংবাদিক সংগঠন দখলের পাঁয়তারা চালাচ্ছে একটি মহল। হামলায় ক্ষতিগ্রস্ত বরিশাল প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটি দখলের চেষ্টা চালানোর পায়তারার পরপরই জরুরি বিবৃতি দেয় মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক, সদস্য সচিব জিয়া উদ্দিন সিকদার ও যুগ্ম আহ্বায়ক আফরোজা খানম নাসরিন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর