১০ আগস্ট, ২০২৪ ১৬:০৯

সিদ্ধিরগঞ্জ থানা থেকে লুট হওয়া অস্ত্র-গোলাবারুদ উদ্ধার

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জ থানা থেকে লুট হওয়া অস্ত্র-গোলাবারুদ উদ্ধার

গত ৫ আগস্ট দুর্বৃত্তদের দ্বারা নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা থেকে লুট করা অস্ত্র-গোলাবারুদসহ বিভিন্ন সরকারি জিনিসপত্রপত্র উদ্ধার করেছে র‍্যাব।

শনিবার সকালে র‍্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। 

এ সময় একটি চায়না রাইফেল (বাট ভাঙ্গা), একটি সিজেট পিস্তল, দুটি ম্যাগাজিন, ২০ রাউন্ড সিজেট পিস্তলের গুলি, একটি গ্যাস গান, ৫টি গ্যাস সেল, ২১টি রাবার বুলেট, ২১টি লেড বল, একটি এক নলাবন্দুক, একটি রিভলবার, ১০ রাউন্ড রিভলবারের গুলি, ৪টি সাউন্ড গ্রেনেড, ৩টি হ্যান্ডকাপ, ২টি মোটরসাইকেল, একটি ডিভিআরসহ লুট হওয়া বিভিন্ন সরকারি জিনিসপত্র উদ্ধার করা হয়।

এর আগে গত কয়েকদিন সিদ্ধিরগঞ্জ থানার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে এই সব অস্ত্র উদ্ধার করা হয় বলে জানিয়েছে র‍্যাব।

বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, বাংলাদেশে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের ৩৬ দিনব্যাপী আন্দোলনে শেষ পর্যন্ত পদত্যাগ করতে বাধ্য হয়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাত্রদের এই কোটাবিরোধী আন্দোলন এক সময়ে গণঅভ্যুত্থানে রূপ নেয়। এর ফলে গত ৫ আগস্ট দুপুরে সাবেক প্রধানমন্ত্রী পদত্যাগ করে বিদেশে পালিয়ে যান। ছাত্র-জনতা যখন বিজয় উল্লাস করছিল তখন কিছু সুযোগ সন্ধানী দুষ্কৃতকারীরা গণভবনসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনায় হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগসহ লুটপাট করে। এরই ধারাবাহিকতায় গত ৫ আগস্ট সন্ধ্যায় দুর্বৃত্তরা সিদ্ধিরগঞ্জ থানায় আক্রমণ, ভাঙচুর-অগ্নিসংযোগসহ লুটপাট করে। লুটপাটের একপর্যায়ে দুর্বৃত্তরা থানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদসহ বিভিন্ন সরকারি সম্পদ লুট করে নিয়ে যায়। পরবর্তীতে র‍্যাব-১১ এর একটি চৌকস গোয়েন্দা টিম থানা থেকে লুট হওয়া সরকারি সম্পদ উদ্ধারের জন্য সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর