শিরোনাম
১০ আগস্ট, ২০২৪ ২০:৩৮

বরিশাল বিভাগীয় কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিভাগীয় কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন

দেশব্যাপী নৈরাজ্য ও সহিংসতার প্রতিবাদ এবং অন্তর্বর্তীকালীন সরকারকে অভিনন্দন জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বরিশাল বিভাগীয় কওমী মাদরাসা ঐক্য পরিষদ। 

শনিবার বেলা ১২ টায় বাজার রোডের জামিয়া আরাবিয়া খাজা মইনুদ্দিন মাদ্রাসা মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন তারা। এতে সভাপত্বি করেন হেফাজতে ইসলামের নায়েবে আমির মাওলানা আব্দুল হালিম। প্রধান অতিথি ছিলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের উপদেষ্টা আল্লামা ওবাইদুর রহমান মাহবুব। 

বরিশাল বিভাগীয় কওমী মাদ্রাসা ঐক্য পরিষদ এর যুগ্ম সম্পাদক জুবাইর বিন নুরুল্লাহ্ এর সঞ্চলনায় লিখিত বক্তব্য পাঠ করেন ঐক্য পরিষদ এর সাধারন সম্পাদক মাওলানা রুহুল আমিন।

লিখিত বক্তব্যের শুরুতেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ সহ সকল বিপ্লবী ছাত্রজনতার প্রতি শুভেচ্ছা জানানো হয়। আন্দোলনে সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করাসহ যারা আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন তাদের সুস্থতা কামনা করেন।

লিখিত বক্তব্যে তারা এই বিজয় যাতে কোনো কুচক্রি মহল নস্যাৎ করতে না পারে সেজন্য সকলকে সজাগ ও সতর্ক থাকার আহবান জানানো হয়। এছাড়া সংখালঘু সহ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণীর মানুষ এই বিজয়ের সুফলভোগ করবে বলে প্রত্যাশা ব্যক্ত করা হয়।

দাবি উপস্থাপন করে তারা বলেন, বিগত সরকারের আমলে সংঘটিত সকল হত্যাকান্ডের বিচার করতে হবে। ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরে হেফাজতে ইসলামের সমাবেশে সংঘটিত গণ হত্যার বিচার ও নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার করতে হবে। 

প্রধান উপদেষ্টা ড. মোহাম্মাদ ইউনুসসহ তরুণদের প্রতিনিধিত্বমূলক এই সরকার ব্যবস্থার প্রতি আস্থা রেখে সংস্কারের মাধ্যমে দেশকে ঢেলে সাজিয়ে অনন্য উচ্চতায় পৌঁছে দেবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদ সম্মেলন শেষে বক্তারা কুচক্রি মহল দ্বারা সংখ্যালঘুদের উপর হামলা বন্ধ করার জোর দাবি জানান। হেফাজতে ইসলাম ও কওমী মাদ্রাসা ঐক্য পরিষদ সর্বদা এ ধরনের ঘৃন্য ঘটনা রুখতে সজাগ ছিল এবং ভবিষ্যতেও তারা এই বিষয়ে অগ্রনী ভূমিকা পালনের অঙ্গীকার ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন মুফতী শাব্বীর আহমাদ, মাওলানা মোজাম্মেল হোসাইন, হাফেজ মাওলানা তৌফিকুল ইসলাম, মুফতি রফিকুল ইসলাম, মুফতি রেজাউল করীম, মাওলানা জোবায়েরুল হক, মাওলানা নূর আহমাদ, মুফতি আবুল কালাম, মুফতী শরিফুল ইসলাম প্রমূখ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর