১৫ আগস্ট, ২০২৪ ১২:০৮

বরিশালে মাউশির পরিচালকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

বরিশালে মাউশির পরিচালকের উপর হামলা

বরিশালে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিপ্তরের (মাউশি) আঞ্চলিক কর্মকর্তার উপর হামলা চালিয়েছে নন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা। বুধবার দুপুরে নগরের গোড়াচাঁদ দাস রোডে মাউশির কার্যালয়ে পরিচালকের কক্ষে এ হামলার ঘটনা ঘটে।

হামলায় অভিযুক্ত শিক্ষক কর্মচারীরা নগরের সদর রোড অশ্বিনী কুমার হল চত্বরে সমাবেশ করে। বৈষম্য বিরোধী শিক্ষক ও কর্মচারী সমাজ বরিশাল অঞ্চলের উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে মাউশির পরিচালক প্রফেসর ড. মো. মোয়াজ্জেম হোসেনের দুর্নীতির প্রতিবাদ ও অপসারণ দাবি করেছে।

সমাবেশ বক্তব্য রাখেন প্রভাষক মাসুম বিল্লাহ, মো. শাহিন, কামরুল হাসান, সাদিয়া আকতার, মিনার মাহমুদ ও হাসান বকসি প্রমুখ। সমাবেশে বক্তারা অভিযোগ করেন গত ৬ বছর ধরে মাউশির পরিচালক পদে রয়েছেন ড. মো. মোয়াজ্জেম হোসেন। তুচ্ছ কারণে শিক্ষকদের ফাইল আটকে রেখে হয়রানি করে। বৈষম্যবিরোধী আন্দোলনের সময় সকল শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য গোয়েন্দাদের দিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সমাবেশ শেষে মিছিল নিয়ে শিক্ষক-কর্মচারী সমাজ পরিচালকের কার্যালয়ে আসে। বিক্ষোভকারীর পরিচালকের কক্ষে প্রবেশ করে হৈ-হুল্লোড় শুরু করে। একপর্যায়ে কক্ষের বিভিন্ন মালামাল ভাংচুর করে। এছাড়া ফাইল পরিচালকের শরীরে উপর নিক্ষেপ করে। তখন অন্যান্য কর্মচারীরা এসে তাকে উদ্ধার করে পাশের একটি কক্ষে নিয়ে যায়। এ সময় বিক্ষুদ্ধরা কক্ষটি তালা দিয়ে দেয়।

খবর পেয়ে পুলিশ ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সদস্যরা আসেন। তারা এসে বিক্ষুদ্ধদের শান্ত করেন। হামলার শিকার মাউশির পরিচালক ড. মো. মোয়াজ্জেম হোসেন বলেন, সরকারি একটি পরিপত্র হয়েছে ব্যানবেইসে যাদের নাম নেই। তাদের এমপিও দেয়া যাবে না। যাদের দিতে পারিনি তারা সংক্ষুদ্ধ হয়ে এ ঘটনা ঘটিয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেছি। সেখান থেকে যে নির্দেশনা আসবে, সেই অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর