১৮ আগস্ট, ২০২৪ ২১:২০

কলকাতায় চিকিৎসককে ধর্ষণ-হত্যার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

কলকাতায় চিকিৎসককে ধর্ষণ-হত্যার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ

ভারতে চিকিৎসক মৌমিতাকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীরা। রবিবার বেলা সাড়ে ১২ টায় নগরের বাধ রোডে বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে মানববন্ধন করেন তারা। 

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা চাই পৃথিবীর সব রাষ্ট্র নারীদের জন্য নিরাপদ হোক। আমরা আমাদের বোনের হত্যার বিচারের দাবি নিয়ে এখানে এসেছি। আমরা কলকাতায় মৌমিতার সঙ্গে ঘটা এ মর্মান্তিক ঘটনার দ্রুততম সময়ের মধ্যে দোষীদের বিচারের দাবি জানাচ্ছি। জড়িতদের এমন দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে, যাতে আর কোনোদিন কেউ এ ধরনের কর্মকাণ্ড ঘটাতে সাহস না পায়। পাশাপাশি কর্মস্থলে চিকিৎসকদের নিরাপত্তার দাবি জানান শিক্ষার্থীরা।

মানববন্ধনে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ৫ম বর্ষের শিক্ষার্থী মোশারেফ ফেরদৌস, আরাফাত রহমান, সাব্বির এলাহি, নাঈমা জামান সুপ্তি, নাজমুস সাকিব, সেরজাম মুনিরা, চতুর্থ বর্ষের সানজিদা রহমান, মৌমিতা জারাসহ বিভিন্ন বর্ষের শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

পরে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। এ সময় শিক্ষার্থীদের উই ওয়ান্ট জাস্টিস, নো মোর রেপিস্ট, জাস্টিস ফর মৌমিতা, জাস্টিস ফর মৌমিতা, তনু থেকে মৌমিতা, বরিশাল থেকে কলকাতা স্লোগান দিতে দেখা গেছে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর