শিরোনাম
১৯ আগস্ট, ২০২৪ ১৯:১৯

বরিশালে টানা বৃষ্টিতে জলাবদ্ধতা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে টানা বৃষ্টিতে জলাবদ্ধতা

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

লঘুচাপের কারণে বরিশালে গত কয়েকদিন ধরে মাঝারি থেকে ভারী বৃষ্টি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় ৮৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এর মধ্যে সোমবার (১৯ আগস্ট) সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত ৭৩ মিলিমিটার বৃষ্টি হয় বলে বরিশাল আবহাওয়া অফিসের পর্যক্ষেক মো. হুমায়ুন কবির জানিয়েছেন। 

টানা বৃষ্টিতে বরিশাল নগরের বেশ কয়েকটি সড়ক পানিতে তলিয়ে গেছে। বিশেষ করে আবাসিক এলাকার সড়কগুলোর অবস্থা বেহাল হয়েছে। সরেজমিনে দেখা গেছে, নগরের ভাটিখানা, কাউনিয়া, কবি জীবনানন্দ দাশ সড়ক, সদর রোড, বটতলা, কলেজ অ্যাভিনিউসহ বিভিন্ন আবাসিক এলাকায় টানা বৃষ্টিপাতে সড়কে পানি জমে আছে। এতে করে চরম ভোগান্তিতে পড়ে সেখানকার মানুষ। এদিকে বৃষ্টির কারনে সড়কে সাধারণ মানুষের চলাচল কম ছিলো। 

বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মো. হুমায়ুন কবির জানান, লঘুচাপের কারনে ভারি বৃষ্টি হচ্ছে। বরিশালে সোমবার সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত ৭৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৮৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এই বৃষ্টি আরো দুই-একদিন থাকতে পারে বলে জানান এ কর্মকর্তা। লঘুচাপে পরিণত হওয়ায় বরিশাল নদী বন্দরে ১ ও সমুদ্র বন্দরে ৩ নম্বর সর্তক সংকেত দেখাতে বলা হয়েছে।

পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, সকাল ৯টা পর্যন্ত বরিশালে ৯১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া ভোলায় ৭০ মিলিমিটার, ঝালকাঠিতে ৭২, পিরোজপুরে ৪৩ দশমিক ৩, বরগুনায় ১৮ এবং পটুয়াখালীতে ৩১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ভোলার সুরমা ও মেঘনা নদীর পানি বিপৎসীমা অতিক্রম করে প্রবাহিত হচ্ছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর