২০ আগস্ট, ২০২৪ ০৩:০০

বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসকের দায়িত্ব নিলেন বিভাগীয় কমিশনার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসকের দায়িত্ব নিলেন বিভাগীয় কমিশনার

বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসক পদে দায়িত্ব গ্রহণ করেছেন বিভাগীয় কমিশনার মো. শওকত আলী। সোমবার বিকেলে তিনি দায়িত্ব গ্রহণ করেন বলে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেন জানিয়েছেন।

তিনি জানান, বিকেলে দায়িত্ব গ্রহণ করেছেন। রুটিন ওয়ার্ক হিসেবে তিনি (প্রধান নির্বাহী) দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের আওয়ামীপন্থী কাউন্সিলর প্যানেল মেয়র-২ এনামুল হক বাহার, প্যানেল মেয়র-৩ কহিনুর বেগম, আয়েশা তৌহিদ লুনা, সালমা আক্তার শিলা, জয়নাল আবেদীন, সৈয়দ শামসুদ্দোহা আবিদ, মো. খায়রুল শাহীন, বিএনপিপন্থী কাউন্সিলর হুমায়ুন কবির, জিয়াউল হক মাসুম, সৈয়দ হুমায়ুন কবির লিংকু, মো. মনিরুজ্জামান ও রাশিক হাওলাদার প্রমুখ।

দায়িত্ব গ্রহণের পর প্রশাসক শওকত আলী বলেন, সিটি করপোরেশনের দুটি কাজ একটি হচ্ছে উন্নয়ন এবং অপরটি হচ্ছে সেবা প্রদান। আমি এই দুটি কাজকেই প্রাধান্য দিতে চাই। সিটি করপোরেশনের অধীনে যত উন্নয়নমূলক কাজ চলমান ছিলো চা চলমান থাকবে। এ বিষয়ে যা যা পদক্ষেপ দরকার হবে তা গ্রহণ করা হবে। এছাড়া সিটি এলাকার নাগরিকদের সেবা প্রদানের বিষয়টি অগ্রাধিকার পাবে বলে জানান তিনি।

দায়িত্ব গ্রহণের পরপরই করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের সাথে সংক্ষিপ্ত মতবিনিময় করেন তিনি। এসময় তিনি কর্মরত সবাইকে সঠিক সময়ে অফিসে আসা এবং ত্যাগ করার নির্দেশনা দেন। এছাড়া যার যার অবস্থান থেকে দায়িত্বশীলতার সাথে কাজ করার আহবান জানান। এসময় সকল কর্মকর্তা-কর্মচারী তাকে সর্বাত্মক সহযোগীতা করার অঙ্গীকার ব্যক্ত করেন।

এছাড়া বরিশাল জেলা পরিষদের প্রশাসক হিসেবে অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. সোহরাব হোসেন, গৌরনদী পৌরসভায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-পরিচালক গৌতম বাড়ৈ, মুলাদী পৌরসভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ ঘরাই, বাকেরগঞ্জ পৌরসভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুম্পা সিকদার, বানারীপাড়া পৌরসভায় সহকারী কমিশনার (ভূমি) মুসতাহসিন তাসমিম রহমান অনিদ্র, উজিরপুর পৌরসভায় হাসনাত জাহান খান ও মেহেন্দিগঞ্জ পৌরসভায় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট উপমা ফারিসা প্রশাসকের দায়িত্ব পালন করবেন।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর