২১ আগস্ট, ২০২৪ ০২:৪০

কাউন্সিলরদের দায়িত্ব পালনে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি: ডিএনসিসি

অনলাইন ডেস্ক

কাউন্সিলরদের দায়িত্ব পালনে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি: ডিএনসিসি

মো. মাহমুদুল হাসান

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নবনিযুক্ত প্রশাসক মো. মাহমুদুল হাসান বলেছেন, কাউন্সিলরদের দায়িত্ব পালনের বিষয়ে এখনও সরকারের কোনও সিদ্ধান্ত হয়নি। সরকারের নির্দেশনা অনুযায়ী কাউন্সিলরদের দায়িত্ব পালনের বিষয়টি চূড়ান্ত হবে। আমরা সেই সিদ্ধান্তের অপেক্ষায় আছি।

মঙ্গলবার (২০ আগস্ট) গুলশানে ডিএনসিসি নগর ভবনে সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিএনসিসির প্রসঙ্গ টেনে নবনিযুক্ত এই প্রশাসক বলেন, সরকারি প্রতিষ্ঠানের সকল আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম নিয়মিতভাবেই নিরীক্ষা কার্যক্রমের আওতায় চলে আসে। তাই যেকোনো অনিয়ম বা দুর্নীতির বিরুদ্ধে বিধি অনুযায়ী তদন্ত ও ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সকল সেবা নিরবিচ্ছিন্নভাবে অব্যাহত থাকবে।

মঙ্গলবার ডিএনসিসির প্রশাসক হিসেবে যোগদান করেছেন মো. মাহমুদুল হাসান। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একজন অতিরিক্ত সচিব। প্রশাসক হিসেবে যোগদান করে তিনি ডিএনসিসির সকল বিভাগীয় প্রধান এবং ঊর্ধ্বতন অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে ডিএনসিসির সার্বিক কার্যক্রম বিষয়ে সভা করেন।

তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন কার্যক্রম জোরদার করা হবে। বর্ষাকালে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যায়। তাই ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন কার্যক্রম জোরদার করা হবে। খালের ময়লা পরিষ্কার করে ও অবৈধ দখলমুক্ত করে খালের স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করা হবে। জন্ম ও মৃত্যু নিবন্ধনসহ অন্যান্য সকল নৈমিত্তিক সেবাগুলো অব্যাহত রাখা হবে।

মতবিনিময়কালে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম, সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, প্রধান প্রকৌশলী ব্রিগে. জেনা. মঈন উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে. জেনা. ইমরুল কায়েস চৌধুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ ফিদা হাসান প্রমুখ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর