২১ আগস্ট, ২০২৪ ১৯:৩১

শেখ হাসিনার বিচার দাবিতে বরিশালে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

শেখ হাসিনার বিচার দাবিতে বরিশালে বিক্ষোভ

গণ-অভ্যুত্থানে হত্যাসহ নেতাকর্মীদের খুন-জখম, শাপলা চত্ত্বরে গণহত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ জড়িতদের বিচারের দাবিতে বরিশাল নগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে যুবদল। এছাড়াও নগরে শোক র‌্যালি করেছে বরিশাল জেলা ও মহানগর ছাত্রদল। আজ পৃথকভাবে কর্মসূচি পালন করা হয়। 

বেলা ১১টায় বরিশাল দক্ষিণ জেলা ও মহানগর যুবদলের যৌথ উদ্যোগে সদর রোড দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল শুরু করে। নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামনু রেজা। উপস্থিত ছিলেন জেলার সাধারণ সম্পাদক এ্যাড. এইচএম তসলিমউদ্দিন, সহ-সভাপতি সালাউদ্দিন নাহিদ, মহানগর যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মাকসুদুর রহমান মাকসুদ, সাধারণ সম্পাদক এ্যাড. মাজাহারুল ইসলাম জাহান প্রমুখ। 

অপরদিকে এরপরে জেলা ও মহানগর ছাত্রদলের উদ্যোগে একই দাবিতে নগরে বিক্ষোভ মিছিল করা হয়। এতে জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুল হক মিঠুসহ মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলো। 
জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুল হক মিঠু বলেন, বিক্ষোভ মিছিল ছাড়াও বরিশাল নগরের বিভিন্ন এলাকা ও উপজেলায় চাঁদাবাজি বন্ধে প্রচার-প্রচারণা চালানো হয়েছে। বিএনপি ও ছাত্রদলসহ বিভিন্ন সংগঠনের নামে কেউ চাঁদাবাজি করলে আইনের কাছে সোপর্দ করার আহবান জানানো হয়েছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর