শিরোনাম
২৫ আগস্ট, ২০২৪ ১৫:৩৪

সাবেক বস্ত্রমন্ত্রী দস্তগীর গাজীর ফাঁসির দাবিতে রূপগঞ্জে বিক্ষোভ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সাবেক বস্ত্রমন্ত্রী দস্তগীর গাজীর ফাঁসির দাবিতে রূপগঞ্জে বিক্ষোভ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গ্রেফতারকৃত সাবেক পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর ফাঁসির দাবিতে বিক্ষোভ এবং কুশপুত্তলিকা দাহ করেছেন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

রবিবার দুপুরে উপজেলার ভুলতা-গোলাকান্দাইল এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন করেন বিএনপি নেতাকর্মীরা। এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন এলাকায় বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন।

বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত সভায় বিএনপি নেতা আব্দুল আজিজ মাস্টারের সভাপতিত্বে বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলা বিএনপির সহ-সভাপতি আনোয়ার সাদাত সায়েম, আশরাফুল হক রিপন, আব্বাস উদ্দিন ভূঁইয়া, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান, বিএনপি নেতা হাজী আব্দুল মতিন, আব্দুল জলিল, ছাত্রদল নেতা মাসুম বিল্লাহ, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আরিফুজ্জামান ইমন, শাকিল আহমেদ নুরু, ওমর আলী, আরিফ হোসেন, সোলেমান হোসেন, হাকিমুল প্রমূখ।  

এ সময় বক্তারা বলেন, গোলাম দস্তগীর গাজী মন্ত্রী ও এমপি থাকাকালীন সময়ে প্রভাব খাটিয়ে নিরীহ এবং সাধারণ মানুষের জমি-জমা জোরপূর্বক জবরদখল করে শত শত কোটি বানিয়েছেন। বিএনপি নেতাকর্মীসহ সাধারণ মানুষ গাজীর রোষাণলে পড়ে নির্যাতন ও অত্যাচারের শিকার হয়েছেন। মিথ্যা মামলা দিয়ে অনেক মানুষকে জেল খাটিয়েছেন। গাজীর নির্দেশে চনপাড়ায় ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সন্ত্রাসীদের গুলিতে নব কিশলয় হাইস্কুলের দশম শ্রেণির ছাত্র রোমান মিয়াকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় অবিলম্বে গোলাম দস্তগীর গাজীর ফাঁসির দাবি জানান বিক্ষুব্ধরা। সেই সাথে গাজীর দোসরদেরও গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান তারা।

এর আগে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সন্ত্রাসীদের গুলিতে নব কিশলয় হাইস্কুলের দশম শ্রেণির ছাত্র রোমান মিয়া (১৭) হত্যাকাণ্ডের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদের, গোলাম দস্তগীর গাজী, গোলাম মর্তুজা পাপ্পাসহ ৪৫ জনকে নামীয় ও অজ্ঞাত ৬০ জনকে আসামি করে গত ২১ আগস্ট নিহত স্কুল ছাত্রের খালা রিনা বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় গোলাম দস্তগীর গাজীকে গতকাল শনিবার দিবাগত রাতে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেছে পুলিশ। পর তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর