শিরোনাম
২৬ আগস্ট, ২০২৪ ১৮:৫৬

সংক্ষিপ্ত আয়োজনে বরিশালে জন্মাষ্টমীর উৎসব, অর্থ যাবে বন্যার্তদের সহায়তায়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সংক্ষিপ্ত আয়োজনে বরিশালে জন্মাষ্টমীর উৎসব, অর্থ যাবে বন্যার্তদের সহায়তায়

সংক্ষিপ্ত আয়োজনে বরিশালে হিন্দু ধর্ম মতে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর উৎসব করা হয়েছে। সোমবার বরিশাল নগরের বিভিন্ন মঠ ও মন্দিরে দিনটি পালন করা হয়। এছাড়াও সন্ধ্যায় প্রত্যেক মন্দিরে বন্যার্তদের জন্য বিশেষ প্রার্থনা করা হয়। 

নগরের শংকর মঠের রাধা শ্যাম সুন্দর মন্দিরের পরিচালনার দায়িত্বে থাকা আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ এর অধ্যক্ষ তপস্বী ব্রক্ষ্মচারী বলেন, ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি উপলক্ষে সকালে কীর্তণ শুরু হয়। সেখানে হিন্দু ধর্মাবলম্বীরা যোগ দিয়ে শ্রীকৃষ্ণের স্তবস্তুতি করে। বন্যার্তদের সহায়তার জন্য এবারে বর্ণাঢ্য র‌্যালি করা হয়নি। মন্দিরের সামনে বন্যার্তদের সহায়তার জন্য মানুষকে আহবান করেছি। আমাদের আয়োজন বন্যার্তদের কারণে সংক্ষিপ্ত করা হয়েছে। সেই অর্থ তাদের সহায়তার জন্য পাঠানো হবে। কিন্তু রীতি অনুযায়ী সকল অনুষ্ঠান হচ্ছে এবং মঙ্গলবার নন্দ উৎসব হবে। 

বরিশাল মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র সাহা বলেন, জন্মাষ্টমী উৎসব পালনের অর্থের কিছু অংশ বানভাসীদের জন্য পাঠাবো। দুর্গোৎসবের বাজেটের কিছু অংশ বন্যার্তদের জন্য মহানগর পূজা উদযাপন পরিষদের কাছে জমা দিতে সকল মঠ ও মন্দির কমিটিকে আহবান জানানো হয়েছে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর