২৮ আগস্ট, ২০২৪ ১০:১৮

ঢাকা মহানগর দায়রা জজ আদালতে নতুন পিপি

আদালত প্রতিবেদক

ঢাকা মহানগর দায়রা জজ আদালতে নতুন পিপি

এহসানুল হক সমাজী

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে অ্যাডভোকেট এহসানুল হক সমাজীকে নিয়োগ দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৭ আগস্ট) উপ-সলিসিটর সানা মো. মাহরুফ হোসাইন স্বাক্ষরিত একটি চিঠি ঢাকার জেলা ম্যাজিস্ট্রেটের কাছে পাঠিয়ে নতুন মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর হিসেবে এহসানুল হক সমাজীকে নিয়োগের বিষয়টি জানানো হয়।

তিনি আওয়ামী লীগ সরকারের আমলে নিয়োগপ্রাপ্ত পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবুর স্থলাভিষিক্ত হলেন।

বিষয়টি নিয়ে এহসানুল হক সমাজী আজ বুধবার বাংলাদেশ প্রতিদিনকে জানান, ঢাকা মহানগর দায়রা জজ আদালতের প্রধান পিপি হিসেবে নিয়োগ পাওয়ার বিষয়টি তিনি শুনেছেন। তবে তিনি এখনো পর্যন্ত নিয়োগের কাগজপত্র হাতে পাননি।

অ্যাডভোকেট সমাজী ২০০৭-২০০৯ মেয়াদে বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময় ঢাকার মহানগর পাবলিক প্রসিকিউটর এবং বাংলাদেশের দুর্নীতি দমন কমিশনের পাবলিক প্রসিকিউটর হিসেবেও দায়িত্ব পালন করেন। তার মেয়াদে তিনি রাষ্ট্র/প্রসিকিউশনের প্রতিনিধিত্ব করেন এবং ফৌজদারি আদালতে সব মামলা পরিচালনা করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৪ সালের এলএলবি (সম্মান) এবং ১৯৮৫ সালে এলএলএম ডিগ্রি অর্জন করেন। ১৯৮৬ সালের ৩০ অক্টোবর একজন আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ওই বছরের ৪ নভেম্বর তিনি ঢাকা আইনজীবী সমিতির সদস্যপদ লাভ করেন। ১৯৮৮ সালের ৭ এপ্রিল বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে তালিকাভুক্ত হন। ১৯৯২ সালের ২১ জানুয়ারি তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যপদ লাভ করেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর