২৮ আগস্ট, ২০২৪ ১৩:০৬

পানি জমে থাকায় ছুটি বাড়ল কুমিল্লা ইপিজেডের

কুমিল্লা প্রতিনিধি

পানি জমে থাকায় ছুটি বাড়ল কুমিল্লা ইপিজেডের

টানা চারদিন বন্ধ থাকার পর আরও একদিন ছুটি বেড়েছে কুমিল্লা ইপজেডের। কিছু কিছু প্রতিষ্ঠানে এখনো পানি জমে থাকায় শ্রমিকদের দাবির প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে গত ২৪ আগস্ট বন্যার প্রভাবে বন্ধ ঘোষণা করা হয় কুমিল্লা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল (ইপিজেড)। দুই দিনের জন্য তা বন্ধ করা হয়। পরবর্তীতে পরিস্থিতির ওপর নির্ভর করে আরও দুইদিন ছুটি বাড়ানো হয়। 

কুমিল্লা ইপিজেডের একটি সূত্রে জানা গেছে, শহরের কিছু অংশের পানি কুমিল্লার দক্ষিণ চর্থা এলাকা দিয়ে ইপিজেডে প্রবেশ করে। পরে তা বিমানবন্দর এলাকা দিয়ে বিজয়পুর খাল হয়ে ডাকাতিয়া নদীতে চলে যায়। ডাকাতিয়া নদীর পানি বৃদ্ধি পাওয়ায় ইপিজেড এলাকার বৃষ্টির পানি আর বের হতে পারেনি। যে কারণে ইপিজেডের ভেতর কয়েক ফুট পানি জমে যায়। ওই পানি এখনো পুরোপুরি সরেনি।

কুমিল্লা ইপিজেডের নির্বাহী পরিচালক আবদুল্লাহ আল মাহবুব বলেন, চারদিন বন্ধ থাকার পর বুধবার (২৮ আগস্ট) ইপিজেড খোলা হলে শ্রমিকরা আসতে থাকেন। কিছু কিছু প্রতিষ্ঠানে এখনো পানি জমে আছে। তাই ২০ শতাংশের মতো শ্রমিক কাজ করতে অপারগতা প্রকাশ করেন। এটার প্রভাব পড়ে অন্য শ্রমিকদের ওপর। আমরা বিষয়টি নিয়ে বসে আরও একদিন ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিই। আগামীকাল নিরাপত্তা জোরদার করে ইপিজেড খুলে দিব।
  
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর