৩০ আগস্ট, ২০২৪ ২১:২৩

‘জালেমদের রেখে কখনোই সুষ্ঠু নির্বাচন হবে না’

ময়মনসিংহ প্রতিনিধি

‘জালেমদের রেখে কখনোই সুষ্ঠু নির্বাচন হবে না’

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর সাবেক এমপি অ্যধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, ‘জালেমদের রেখে কখনোই সুষ্ঠু নির্বাচন হবে না। একটা যুক্তিসঙ্গত সময়ের মধ্যে নির্বাচন দিতে হবে। অন্তর্বর্তী সরকারকে দীর্ঘায়িত করা যাবে না। ’

শুক্রবার দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ময়মনসিংহ জেলার ৩৪ জন শহীদ পরিবারের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সভায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ময়মনসিংহ জেলার ৩৪ জন শহীদ পরিবারকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে প্রতিটি পরিবারকে দুই লাখ টাকা নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়। 

জামায়াতে ইসলামীর নায়েবে আমীর বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ময়মনসিংহ অঞ্চলে ৬২ জন শহীদ হয়েছেন। তাদের বেশিরভাগই শ্রমিক শ্রেণীর। যারা জালেম সরকারকে বিতারিত করে শহীদ হয়েছেন তাদের নাম ইতিহাসে স্বর্ণাক্ষরে লেথা থাকবে। আমি তাদের আত্মার মাগফেরাত কামনা করি। 

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, জালেমদেরকে অপসারণ করে জনগণের অধিকার যারা প্রতিষ্ঠা করতে পারে এমন লোকদের বাছাই করে সে সব জায়গায় বসাতে হবে। এখন ছাঁটাই করার পালা চলছে। আবার বাছাই করে পূরণ করতে হবে। এ কাজগুলো করতে কিছুটা সময় লাগবে। কেউ কেউ চায় খুব তাড়াতাড়ি নির্বাচন দিয়ে দিন। তাড়াতাড়ি নির্বাচন আমরাও চাই। কিন্তু তারমানে এই নয় চোর, ডাকাত এবং জালেমদের রেখেই নির্বাচন হবে। এভাবে নির্বাচন হতে পারে না। এগুলোকে অপসারণ করে সমাজে একটা স্থিতিশীলতা আনার পরই নির্বাচন হলে মানুষের হক আদায় হবে। 

ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় জেলা আমীর আব্দুল করিমের সভাপতিত্বে ও মহানগর আমীর কামরুল আহসান এমরুলের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য এবং প্রচার ও মিডিয়া বিভাগের সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ, সাংগঠনিক সম্পাদক ও ময়মনসিংহ অঞ্চলের পরিচালক ড. সামিউল হক ফারুকী, কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য মঞ্জুরুল ইসলাম ভ‚ইয়া। বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলা আমীর রমজান আলী, জামালপুর জেলা আমীর মাওলানা খলিলুর রহমান, শেরপুর জেলা আমীর মাওলানা হাফিজুর রহমান, নেত্রকোনা জেলা আমীর মাওলানা হারিছ আহমেদ, মাওলানা নাজমুল হক, মহানগর সম্পাদক অধ্যাপক শহীদুল্লাহ কায়সার, জেলা সম্পাদক মাওলানা মোজাম্মের হক আকন্দ, জেলা নায়েবে আমীর কামরুল হাসান মিলন, মহানগর নায়েবে আমীর আসাদুজ্জামান সোহেল উপস্থিত ছিলেন। 

শহীদ পরিবারের পক্ষে ঈশ্বরগঞ্জের আব্দুল মজিদ ও ময়মনসিংহ নগরীতে নিহত সাগরের পিতা আসাদুজ্জামান জামায়াতের প্রতি কৃতজ্ঞতা জানান। এসময় জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবিরের জেলা ও মহানগর নেতৃবৃন্দ এবং শহীদ পরিবারের স্বজনরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর