শিরোনাম
৩১ আগস্ট, ২০২৪ ১৬:১০

ওয়ার্ড কাউন্সিলরের সহায়তায় বাড়ি দখলের অভিযোগ, নিরাপত্তাহীনতায় ভুক্তভোগী পরিবার

নিজস্ব প্রতিবেদক

ওয়ার্ড কাউন্সিলরের সহায়তায় বাড়ি দখলের অভিযোগ, নিরাপত্তাহীনতায় ভুক্তভোগী পরিবার

রাজধানীর পুরান ঢাকার ৩৫নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবু সাইদের সহায়তায় পৈত্রিক বাড়ি জবর দখলের অভিযোগ উঠেছে। অভিযোগটি করেছেন বংশালের মালিটোলা এলাকা পাপিয়া সুলতানা টুম্পা ও তার পরিবার।

পাপিয়ার ভাষ্যমতে, তার বাবার দ্বিতীয় পক্ষের সন্তানরা কাউন্সিলর আবু সাইদের সহায়তায় তাদের বাড়ি দখল করেছে। দখল হয়ে যাওয়া বাড়িতে নিরাপদে বসবাস, সন্ত্রাসীদের হামলা ও হুমকি থেকে রেহাই পেতে সাবেক প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগীরা।

শনিবার দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলন এসব অভিযোগ ও দাবি জানান ভুক্তভোগী পরিবারটি।

সংবাদ সম্মেলনে পাপিয়া সুলতানা টুম্পা বলেন, তার বাবা আফজাল হোসেন নান্টু মোল্লা ২০০৫ সালের ১৩ সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার দ্বিতীয় স্ত্রী পারভিন বেগম। বড় বোন সাজিয়া সুলতানা বিনু, বড় ভাই তুহিন হোসেন, ছোট ভাই পারভেজ আহমেদ রাজু ও আমি তার গর্ভের সন্তান। গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী আন্দোলনে সৈরাচারি সরকার দেশত্যাগ করার সাথে সাথে ৩৫নং ওয়ার্ডের কাউন্সিলর আবু সাইদ পলাতক হয়ে যায়। সৎ বোন বিলকিস সুলতানা মিনু এবং সৎ ভাই সমশের সালাউদ্দিন হারুন, চাচা মোহাম্মদ আলী ময়না তাদের পৈত্রিক ৯০ নং বাড়ি থেকে বেদখল করার জন্য একের পর এক হামলা চালায়। পরে ৯৯৯ এ ফোন করলে রাতে সেনাবাহিনী এসে জানায় যেহেতু কিষয়টা বিচারাধীন তাই আদালতের যাওয়ার পরামর্শ দেয়। কিন্তু পরদিন বিলকিস সুলতানা মিনু, সমসের সালাউদ্দিন হারুন, সন্ত্রাসী মোহাম্মদ আলী ময়না অন্য এলাকার সেনাবাহিনী এনে তাদের ভুল বুঝিয়ে বাড়ি থেকে বের করার চেষ্টা করে। পরে আদালতের সকল কাগজপত্র দেখালে তারা চলে যায়। 

সেনাবাহিনী যাওয়ার সাথে সাথে মামলার বিবাদীরা আবারো আমাদের উপর হামলা চালায়। এতে আমাদের পরিবারের অনেক সদস্য আহত হয়। তাদের ঢাকা মেডিকেলে চিকিৎসা দেয়া হেয়েছে। 

হামলায় আমার মাথার বিভিন্ন স্থান জখম হয় এবং আমার ভাইয়ের হাত ভেঙে যায়। এছাড়াও আমাদের পরিবারের অনেক সদস্য আহত অবস্থায় চিকিৎসাধীর রয়েছে। আমাদের উপর হামলাকারীদের বিচার ও পৈত্রিক সম্পত্তি রক্ষায় সরকারের আশু হস্তক্ষেপ কামনা করছি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর