শিরোনাম
২ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:০৩

চিকিৎসকদের উপর হামলার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন

কুমিল্লা প্রতিনিধি

চিকিৎসকদের উপর হামলার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন

সারা দেশে চিকিৎসকদের ওপর হামলার প্রতিবাদে এবং স্বাস্থ্য সুরক্ষা আইন বাস্তবায়নের দাবিতে কুমিল্লায় চিকিৎসকদের মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণ ও ময়নামতি মেডিকেল কলেজ প্রাঙ্গণে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। ন্যাশনাল ডক্টর’স ফোরাম-এনডিএফ এই আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্য রাখেন এনডিএফ এর কুমিল্লা জেলা সভাপতি ডা. মজিবুর রহমান। বিভিন্ন দাবি পেশ করেন- ডা. জহির উদ্দিন মোহাম্মদ বাবর, ডা. মো. জুয়েল রানা, ডা. মো. মাছুম হাসান, ডা. মিনহাজুল রহমান তারেক, ডা. সফিকুর রহমানসহ অন্যান্য চিকিৎসকরা। 

বক্তারা বলেন, ঢাকা মেডিকেলের নিউরো সার্জারি বিভাগে চিকিৎসকদের ওপর হামলা হয়েছে। সরকারের কাছে অনুরোধ করব, দ্রুত চিকিৎসক সুরক্ষা আইন বাস্তবায়ন করুন। আমরা আপনাদের বক্তব্যে আশ্বস্ত হয়েছি। আপনাদের প্রতি আশ্বস্ত থাকতে চাই। বর্তমান সরকারকে বিপদে ফেলতে কমপ্লিট শাটডাউন কর্মসূচি ঘোষণা দেয়া হয়েছিলো। এখানে তৃতীয় পক্ষ সুযোগ নিয়ে অন্তর্বর্তী সরকারকে বিপদে ফেলতে চেয়েছিলো। তাই আমরা এসবের পক্ষে নই। তবে আমাদের দাবি, চিকিৎসকদের সুরক্ষা দিতে হবে। 

বক্তারা বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ, নার্স, দালাল থেকে শুরু করে যারাই কোনো ভুল ও অপকর্ম করে তার দায় চিকিৎসকদের ওপর চাপিয়ে দেয়া হয়। অথচ চিকিৎসা ব্যবস্থাপনার সাথে শুধুমাত্র চিকিৎসকরা জড়িত থাকেন না। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর