২ সেপ্টেম্বর, ২০২৪ ২১:৫৪

সাবেক কৃষিমন্ত্রীর কূট কৌশলে গঠিত কমিটি বাতিলের দাবি

অনলাইন ডেস্ক

সাবেক কৃষিমন্ত্রীর কূট কৌশলে গঠিত কমিটি বাতিলের দাবি

সাবেক কৃষি মন্ত্রী উপাধ্যক্ষ আব্দুস শহীদের কূট কৌশল ও প্রহসনের মাধ্যমে গঠিত রাজধানীর উত্তরা-১০ নম্বর সেক্টর ওয়েলফেয়ার সোসাইটির কমিটি বাতিলের দাবি জানানো হয়ছে। 

সমাজসেবা অধিদপ্তর ওই কমিটি বাতিল করলেও বর্তমান সরকারের একজন উপদেষ্টার হস্তক্ষেপে তা আবারও পুনর্বহাল করার অভিযোগ করেছেন সংগঠনের সাবেক নেতারা। 

সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের মওলানা আকরাম খাঁ হলে সংবাদ সম্মেলনে ওই দাবি জানান তারা। উত্তরা-১০ নং সেক্টর ঐক্য পরিষদ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। 

এ সময় বক্তৃতা করেন সোসাইটির সাবেক সহ-সভাপতি লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক হোসাইন, মো. মাসুদ হাবিব খান, সাবেক যুগ্ম সম্পাদক কাজী মো. ফেরদাউস, নিরাপত্তা সম্পাদক লে. ক. (অব.) মো. এরশাদ হোসেন, নির্বাহী সদস্য আলাউদ্দিন আল আজাদ প্রমুখ। 

সংবাদ সম্মেলনে তারা বলেন, ২০১৮ সাল থেকে আওয়ামী লীগের সাবেক কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ আব্দুস শহীদ সমাজসেবা অধিদপ্তর নিবন্ধিত উত্তরা-১০ নম্বর সেক্টর কল্যাণ সোসাইটি নিজস্ব লোকজন দিয়ে দখল করে নেয় এবং হটকারী সিদ্ধান্ত নিয়ে আর্থিক অনিয়ম ও গঠনতন্ত্র বিরোধী কাজের প্রতিবাদকারীদের সদস্য পদ বাতিল করে দেয়। সদস্যদের চাপে ২০২৪ সালের মার্চে উত্তরা-১০ নং ওয়েলফেয়ার সোসাইটিতে চলতি বছর প্রহসনমূলক ও ভুয়া ভোটার এবং কূট কৌশলের মাধ্যমে নির্বাচন করে কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। ছাত্রজনতার গণঅভ্যুত্থানের পর সমাজসেবা অধিদপ্তর ওই কমিটি বাতিল করে। তবে বর্তমান সরকারের একজন উপদেষ্টার হস্তক্ষেপে আবারও সেই কমিটিকে বহাল করা হয়। তাদের বিরুদ্ধে আর্থিক অনিয়ম ও অবৈধভাবে গঠনতন্ত্র পরিবর্তনের অভিযোগ তুলে কমিটি বাতিলের দাবি জানান তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর