৩ সেপ্টেম্বর, ২০২৪ ০১:১৫

বাবার মৃত্যুর খবর শুনে বাড়ি যাওয়ার পথে ডাকাতের কবলে পরিবার, টাকা-স্বর্ণালংকার লুট

সিদ্ধিরগঞ্জ ও নারায়ণগঞ্জ প্রতিনিধি

বাবার মৃত্যুর খবর শুনে বাড়ি যাওয়ার পথে ডাকাতের কবলে পরিবার, টাকা-স্বর্ণালংকার লুট

বাবার মৃত্যুর সংবাদ পেয়ে গ্রামের বাড়ি যাওয়া পথে ডাকাতির কবলে পড়েছে একটি পরিবার। শনিবার রাত ৩টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের মেঘনা টোলপ্লাজা এলাকায় এ ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতরা ঐ পরিবারের বহনকারী প্রাইভেট কারের গ্লাস ভেঙে সকলকে অস্ত্রের মুখে জিম্মী করে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় সোমবার সোনারগাঁও থানায় মামলা করতে গেলে পুলিশের সহযোগিতা না পেয়ে থানা থেকে ফিরে আসেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী মো. সোহেল রানা। 

ভুক্তভোগী জানান, ‘গত ৩১ আগস্ট রাত ১টায় তার পিতা মো. রফিকুল ইসলাম চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার বালিথুবা গ্রামের বাড়িতে মারা যান। খবর পেয়ে ঢাকার মিরপুর কাজীপাড়া থেকে তার স্ত্রী, সন্তান, চাচা-চাচি ও চাচাতো বোনসহ একটি প্রাইভেটকারে করে গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের মেঘনা টোলপ্লাজা এলাকায় পৌঁছলে, ৭/৮ জনের একটি ডাকাত দল ঐ পরিবারের সদস্যদের বহনকারী প্রাইভেট কারের গ্লাস ভেঙে সকলকে অস্ত্রের মুখে জিম্মী করে। এসময় নগদ ৫৫ হাজার টাকা, স্বর্ণালংকার এবং মোবাইল ফোন লুট করে নিয়ে যায়।’

সোহেল রানা বলেন, ‘সেখানে আশেপাশে অনেক গাড়িতে লোকজন থাকা সত্ত্বেও কেউ আমাদের বাঁচাতে আসেনি। আমার ফ্যামিলির তেমন কোন ক্ষয়ক্ষতি না হলেও সব কিছু লুট করে নিয়ে যায় ডাকাতের দল। আমরা বারবার বুঝানোর পরেও তারা ছেড়ে দেয়নি, গাড়িতে আমার ভাগিনা আমার ছেলে ছিল- তাদেরকে নিয়েও টানাটানি করা হয়।’

তিনি আক্ষেপ করে আরও বলেন, ‘আমরা কোন দেশে বসবাস করি, যে দেশে ফ্যামিলির লোক মারা গেলে রাতে বাড়ি যাওয়ার সময়ও ডাকাতির শিকার হতে হয়।’ এ বিষয়ে বক্তব্যের জন্য সোনারগাঁও থানার ওসিকে মুঠোফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর