৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৪৪

পুলিশ দিয়ে অস্ত্র ও ডাকাতি মামলার আসামি করতেন নানক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

পুলিশ দিয়ে অস্ত্র ও ডাকাতি মামলার আসামি  করতেন নানক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য এবং সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী এ্যাড. জাহাঙ্গীর কবির নানকের বিরুদ্ধে বরিশাল নগরীতে জমি দখলের চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন করা হয়েছে। জমি দখলে ব্যর্থ হয়ে ওয়ারিশদের বিরুদ্ধে পুলিশ দিয়ে অস্ত্র ও ডাকাতি আইনে করা মামলার আসামি করা হতো বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেছে ভুক্তভোগীরা। 

মঙ্গলবার দুপুরে বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করা হয়। বরিশাল নগরীর নিউ সার্কুলার রোডের মুহুরী বাড়ীর বাসিন্দা প্রয়াত জুলমত আলীর ওয়ারিশ কামরুল ইসলাম হিরণ, হারুন আকবর ও নেহার বেগম সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। 
লিখিত বক্তব্যে কামরুল ইসলাম হিরন বলেন, মৃত. জুলমত আলীর ১৩৯ শতাংশ জমির ওয়ারিশ হিসেবে বাস করছেন। জুলমত আলী মারা যাওয়ার পর এ্যাড. জাহাঙ্গীর কবির নানকের বাবা মৃত বজলুর রহমান সন্যামত জালিয়াতি করে জাল ডিগ্রি তৈরি করে। জমি নিয়ে দুই পক্ষের মধ্যে একাধিক মামলা রয়েছে। বজলুর রহমান মারা যাওয়ার পর দুই ছেলে এ্যাড. জাহাঙ্গীর কবির নানক ও নাসির আহমেদ লিটু জমি দখলের চেষ্টা করে। 
কামরুল ইসলাম হিরন অভিযোগ করেন, ক্ষমতার অপব্যবহার করে পুলিশ দিয়ে বাদী বানিয়ে ডাকাতি ও  অস্ত্র মামলায় পরিকল্পিতভাবে আমাদের আসামি করেছিল।
দীর্ঘদিন ধরে হয়রানির ক্ষতিপূরণ ও ন্যায় বিচার চেয়ে আট দফা দাবি করেছেন সংবাদ সম্মেলনে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর