৩ সেপ্টেম্বর, ২০২৪ ২০:৫৬

বরিশালে বৈষম্যবিরোধী ছাত্রদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বৈষম্যবিরোধী ছাত্রদের মানববন্ধন

বিরোধপূর্ণ বাড়ি দখল নিয়ে দুই সমন্বয়ককের উপর হামলার অভিযোগ এনে মানববন্ধন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় ও সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা। মঙ্গলবার বিকেলে বরিশাল বিশ^বিদ্যালয় ও বিএম কলেজ ক্যাম্পাসে পৃথক পাল্টাপাল্টি মানববন্ধন করা হয়। 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে করা মানববন্ধনে শিক্ষার্থীরা জানায়, গত সোমবার রাত ১১টায় নগরীর ব্যাপ্টিস্ট মিশন রোডে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাসনুভা চৌধুরী জোয়ার বাড়ি দখল করতে হামলা চালায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিচয়ে একদল যুবক। তখন বিএম কলেজের সাবেক শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান রাফি,  এস এম হাসান রাজু, নাহিদ আলমসহ প্রায় ২০ জন ছিলো। এ সময় শিক্ষার্থী তাসনুভা চৌধুরী জোয়া ও তার মা শাহীনা ইয়াসমিনকে হেনস্থা করে। এছাড়াও ওই শিক্ষার্থীর বাবা ফরহাদ আলম চৌধুরীকে উঠিয়ে নিয়ে মেরে ফেলার হুমকি দেয় সমন্বয়ক পরিচয় দেওয়া ওই যুবকরা। এই ঘটনায় বরিশাল কোতয়ালী মডেল থানায় জিডি করেছেন তাসনুভা। এই ঘটনায় ভুক্তভোগী পরিবারের নিরাপত্তা ও জড়িতদের বিচার দাবি করেন শিক্ষার্থীরা।

অন্যদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিএম কলেজের সমন্বয়ক মুস্তাফিজুর রহমান রাফির উপর হামলা চালানো হয়েছে জানিয়ে পৃথক মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে এ কর্মসূচি হয় কলেজের মসজিদ গেটের সামনে। সেখানে বিএম কলেজ শিক্ষার্থীরা বলেন, এ হামলায় জড়িতদের অবিলম্বে আইনের আওতায় এনে বিচার করতে হবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর