শিরোনাম
৪ সেপ্টেম্বর, ২০২৪ ২০:৩৭

আব্দুল্লাহর নামে বঙ্গবন্ধু উদ্যান ও মেজর জলিলের নামে বরিশাল ক্যান্টনমেন্টের নামকরণ দাবি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

আব্দুল্লাহর নামে বঙ্গবন্ধু উদ্যান ও মেজর জলিলের নামে বরিশাল ক্যান্টনমেন্টের নামকরণ দাবি

বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানের (বেলস পার্ক) নাম বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত আব্দুল্লাহ আল আবিরের নামে নামকরণের দাবিতে মানববন্ধন করা হয়েছে। বুধবার নগরীর বান্দ রোড উদ্যানের সামনে এ মানববন্ধন করে স্বাধীনতা ফোরাম বরিশাল জেলা কমিটি। 

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাধীনতা ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ। 
মানববন্ধনে সভাপতিত্ব করেন স্বাধীনতা ফোরাম বরিশাল জেলা কমিটির সভাপতি আলহাজ্ব নুরুল আমিন।

বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, স্বাধীনতা ফোরামের সদস্য সচিব নাজমুস শাকিব, শহিদ আবীরের বাবা মো. মিজানুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক রফিকুল ইসলাম জনি, নুরুল মোমেন কোটন, আনোয়ার হোসেন টিটু, জেলা ছাত্র দলের সভাপতি মাহফুজুল হক মিঠু, ছাত্রদল নেতা আসিফ আল মামুন প্রমুখ। 

সভা বক্তারা জানান, মৃত্যুর আগে আব্দুল্লাহ আল আবির তার বোনের সাথে বলেছিল, 'দেশের এমন সময়ে ঘরে বসে থাকতে পারি না।' এই বলে ঘর থেকে বের হয়ে আর ফিরে আসেননি। তাই এই বরিশালের বেলস পার্কের প্রশাসনিক নাম বঙ্গবন্ধু উদ্যান বাতিল করে শহিদ আব্দুল্লাহ আল আবিরের নামকরণ করা হোক। আর শেখ হাসিনা নয় বরিশালের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা মেজর এম এ জলিলের নামে ক্যান্টনমেন্টের নাম রাখার দাবি জানিয়েছেন বক্তারা। এ সময় বক্তারা বাংলার মাটিতেই হাসিনার বিচারের দাবি করেছেন। 

গত ১৯ জুলাই আন্দোলন চলাকালীন ঢাকায় গুলিবিদ্ধ হয়ে নিহত হন নগরীর ব্রাউন কম্পাউন্ড এলাকার বাসিন্দা আব্দুল্লাহ আল আবির।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর