৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:০৯

ডিএসসিসির সেই প্রকৌশলী ঐচ্ছিক অবসরে

অনলাইন ডেস্ক

ডিএসসিসির সেই প্রকৌশলী ঐচ্ছিক অবসরে

আশিকুর রহমান। সংগৃহীত ছবি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আশিকুর রহমানের স্বেচ্ছায় ঐচ্ছিক অবসরে যাওয়ার আবেদন অনুমোদন করা হয়েছে। গত বৃহস্পতিবার এক অফিস আদেশের মাধ্যমে আলোচিত এই প্রকৌশলীর করা আবেদন অনুমোদন করে অবসরে দেওয়ার বিষয়টি জানানো হয়।

তবে আশিকুর রহমানের অবসরের বিষয়টি আজ শনিবার দুপুরে জানাজানি হয়। এর আগে গত ১৩ আগস্ট সরকারি চাকরি আইন ২০১৮ এর ৪৪ ধারা অনুযায়ী ব্যক্তিগত প্রয়োজনের কথা উল্লেখ করে ঐচ্ছিক অবসরে যেতে আবেদন করেন তিনি।

ঢাকা দক্ষিণ সিটির সচিব দপ্তর সূত্রে জানা যায়, স্বেচ্ছায় অবসরে যাওয়ার আবেদনের পর সেটি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। পরে মন্ত্রণালয় থেকে জানানো হয় আবেদন গ্রহণের এখতিয়ার সিটি করপোরেশনের। এরপর ৫ সেপ্টেম্বর আবেদন গ্রহণ করে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলীকে ঐচ্ছিক অবসর অনুমোদন করে সিটি করপোরেশন। সূত্র জানায়, আশিকুর রহমান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্মচারী চাকরি বিধিমালা, ২০১৯ অনুযায়ী সব সুযোগ–সুবিধা প্রাপ্য হবেন।

এর আগে নানা অভিযোগের ভিত্তিতে গত ১৫ আগস্ট আশিকুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। ঢাকা দক্ষিণ সিটির জনবল কাঠামো অনুযায়ী প্রধান প্রকৌশলীর পদে প্রেষণে আসা কোনো কর্মকর্তার বসার কথা। তবে সাবেক মেয়র শেখ ফজলে নূর তাপস অনুগত্যের কারণে আশিকুর রহমানকে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলীর পদ দিয়ে পুরস্কৃত করেছিলেন বলে আলোচনা ছিল।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর প্রকৌশলী আশিকুর রহমানের বিরুদ্ধে আন্দোলনে নামেন ঢাকা দক্ষিণ সিটির কর্মকর্তা ও কর্মচারীরা। ফলে এই কর্মকর্তা নগর ভবনে যেতে পারছিলেন না। তখন বাইরে থেকে সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে স্বেচ্ছায় অবসরে যেতে আবেদন করেন।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর